Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ashes 2021-22

Ashes 2021-22: ওয়ার্নার, লাবুশেনের দাপটে দিন-রাতের টেস্টের প্রথম দিনে ভাল জায়গায় অস্ট্রেলিয়া

অ্যাশেজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ভাল জায়গায় অস্ট্রেলিয়া। দিনরাতের টেস্টের প্রথম দিনে ২ উইকেট হারিয়ে ২২১ রান তুলেছে তারা।

ওয়ার্নার এবং লাবুশেনের দাপট।

ওয়ার্নার এবং লাবুশেনের দাপট। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ১৯:৪৭
Share: Save:

অ্যাশেজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ভাল জায়গায় অস্ট্রেলিয়া। দিন-রাতের টেস্টের প্রথম দিনে ২ উইকেট হারিয়ে ২২১ রান তুলেছে তারা। শতরানের দোরগোড়ায় রয়েছেন মার্নাস লাবুশেন (অপরাজিত ৯৫)। তবে অল্পের জন্য শতরান পেলেন না ডেভিড ওয়ার্নার (৯৫)।

বস্তুত, এই নিয়ে অ্যাশেজে দ্বিতীয় বার নব্বইয়ের ঘরে এসে শতরান হাতছাড়া হল ওয়ার্নারের। ব্রিসবেনে প্রথম টেস্টের প্রথম ইনিংসে তিনি আউট হয়ে গিয়েছিলেন ৯৪ রানে। অ্যাডিলেডে শতরান থেকে পাঁচ রান দূরে থাকার সময় বেন স্টোকসের বলে ক্যাচ দেন স্টুয়ার্ট ব্রডের হাতে।

কোভিডের কারণে প্যাট কামিন্স সরে দাঁড়ানোয় বহু দিন পর অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে নেমেছিলেন স্টিভ স্মিথ। টসে জিতে তিনি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। তবে প্রথম থেকেই জেমস অ্যান্ডারসন এবং ব্রড দাপট দেখাতে থাকেন। সঠিক জায়গায় বল রেখে মার্কাস হ্যারিস এবং ওয়ার্নারকে বিব্রত করে তোলেন তাঁরা।

এরপর ব্রডের বলে দুর্দান্ত ক্যাচ নিয়ে হ্যারিসকে ফেরান বাটলার। কিন্তু শুরুর দিকে এই একটি উইকেটই নিতে সক্ষম হয় ইংরেজরা। এরপর অ্যান্ডারসন, ব্রড, ওকস, অলি রবিনসন টানা চাপ রেখে গেলেও টলাতে পারেননি ওয়ার্নার-লাবুশেনকে। দু’জনে মিলে দ্বিতীয় উইকেটে ১৭২ রান যোগ করেন। শতরানের অদূরে ওয়ার্নার ফিরলেও দিনের শেষে আর কোনও উইকেট পড়তে দেননি স্মিথরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE