Advertisement
০৫ অক্টোবর ২০২২
Ashes 2021-22

Ashes 2021-22: অস্ট্রেলিয়ার কাছে প্রথম টেস্টে হারতেই ইংল্যান্ড শিবিরে ক্ষোভের আগুন

শুধু ব্রডই নন, প্রথম টেস্টে খেলেননি ইংল্যান্ডের আর এক জোরে বোলার জেমস অ্যান্ডারসনও। দু’জনে মিলিত ভাবে ১১৫৬টি টেস্ট উইকেট নিয়েছেন।

ইংরেজ শিবিরে অশান্তি।

ইংরেজ শিবিরে অশান্তি। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ১৭:৫২
Share: Save:

অ্যাশেজের প্রথম টেস্টে হারের পরেই ইংল্যান্ড শিবিরে অশান্তির আগুন। জোরে বোলার স্টুয়ার্ট ব্রড জানিয়ে দিলেন যে, সম্পূর্ণ ফিট থাকা সত্ত্বেও প্রথম টেস্ট খেলতে না পেরে তিনি হতাশ। তবে এটাও জানিয়েছেন, বাকি চার ম্যাচের জন্য নিজেকে তরতাজা রাখতে তৈরি তিনি।

শুধু ব্রডই নন, প্রথম টেস্টে খেলেননি ইংল্যান্ডের আর এক জোরে বোলার জেমস অ্যান্ডারসনও। দু’জনে মিলিত ভাবে ১১৫৬টি টেস্ট উইকেট নিয়েছেন। অনেকেই বলছেন, দুই জোরে বোলারকে একসঙ্গে বিশ্রাম দেওয়ার খেসারত দিতে হয়েছে ইংল্যান্ডকে।

এক সংবাদপত্রের কলামে ব্রড লিখেছেন, “গত ১২ মাস ধরে অ্যান্ডারসন এবং আমি ততটাই ফিট, যতটা এই কোভিডের পরিবেশে হওয়া দরকার। অস্ট্রেলিয়ায় পাঁচটি টেস্টেই খেলার জন্য আমি তৈরি ছিলাম। কিন্তু ইংল্যান্ড দলের নির্বাচন কোনও সময়েই ক্রিকেটারদের হাতে থাকে না। এটা কিছু নির্দিষ্ট মানুষের হাতে এবং তারাই ভারসাম্য অনুযায়ী দল ঠিক করে। আপাতত আমাদের কাজ হল সিরিজের বাকি চার ম্যাচের জন্য নিজেদের তৈরি রাখা।”

ব্রডের সংযোজন, “এর আগে বারবার বিভিন্ন কারণে বাদ পড়েছি এবং মাঝে মাঝে সত্যিই অবাক হয়ে গিয়েছি। তবে এ বার একটু কম অবাক হয়েছি। হয়তো পায়ের চোটের জন্য ভারতের বিরুদ্ধে সিরিজে খেলতে পারিনি বলেই আমাকে নেওয়া হয়নি। হ্যাঁ, হতাশ হয়েছিলাম ওই সিরিজ খেলতে না পেরে। তবে আমার মতে, এই সিরিজটা ম্যারাথন, স্প্রিন্ট নয়। এত দ্রুত সময়ে পাঁচ ম্যাচের সিরিজ আগে আয়োজন করা হয়নি। তাই আমার মনে হয় না কোনও জোরে বোলার পাঁচটি ম্যাচেই খেলতে পারবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.