Advertisement
০২ মে ২০২৪
Ashes 2023

অভিজ্ঞ অলরাউন্ডারকে নিয়ে সংশয়, অ্যাশেজের দলে এক তরুণকে নিল ইংল্যান্ড

প্রথম টেস্টে চোট পেয়েছেন মইন আলি। দ্বিতীয় টেস্টে অভিজ্ঞ অলরাউন্ডারের খেলা নিয়ে সংশয় রয়েছে। পরিস্থিতি সামলাতে এক তরুণ ক্রিকেটারকে নিলেন ম্যাকালাম, স্টোকসেরা।

picture of Ben Stokes

(বাঁদিকে) ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস এবং কোচ ব্রেন্ডন ম্যাকালাম। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৭:২৯
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজ সিরিজ়ের দ্বিতীয় টেস্টে মইন আলির খেলা নিয়ে সংশয় রয়েছে। তাই ঝুঁকি না নিয়ে ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের দলে ডাকল লেগ স্পিনার রেহান আহমেদকে। ১৮ বছরের তরুণের উপরই ভরসা রাখলেন ব্রেন্ডন ম্যাকালাম, বেন স্টোকসেরা।

প্যাট কামিন্সদের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলার সময় ডান হাতের আঙুলে চোট পেয়েছিলেন মইন। ব্যাট করতে খুব একটা অসুবিধা না হলেও বল করতে সমস্যা পড়েছিলেন। ঠিক মতো বল গ্রিপ করতে পারছিলেন না তিনি। ফলে অভিজ্ঞ অলরাউন্ডারকে নিয়ে সংশয় তৈরি হয়েছে ইংল্যান্ড শিবিরে। বার্মিংহাম টেস্টে রুদ্ধশ্বাস লড়াইয়ে ২ হারতে হয়েছিল স্টোকসদের। প্রশ্নের মুখে পড়েছিল ইংল্যান্ডের বাজ়বল ক্রিকেট। তাই মইনকে নিয়ে ঝুঁকি নিল না ইংল্যান্ড। দলে ডেকে নেওয়া হল তরুণ লেগ স্পিনারকে।

অ্যাশেজ সিরিজ়ের দ্বিতীয় টেস্ট ২৮ জুন থেকে শুরু হবে। লর্ডসে সমতা ফেরানোর লড়াই স্টোকসদের সামনে। গত ডিসেম্বরে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয়েছিল লেস্টারশায়ারের তরুণ ক্রিকেটারের। একটি-ই টেস্ট খেলেছেন তিনি। করাচির সেই ম্যাচে ৭ উইকেট নিয়েছিলেন রেহান। একটি টেস্ট ছাড়া ইংল্যান্ডের হয়ে একটি এক দিনের ম্যাচ এবং দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

প্রথম টেস্টে খেলা চলার সময় আঙুলের চোটের জায়গায় মলম জাতীয় ওষুধ লাগিয়ে শাস্তি পেয়েছিলেন মইন। আইসিসির নিয়ম লঙ্ঘনের জন্য তাঁর ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা হয়। প্রায় দু’বছর পর অবসর ভেঙে টেস্ট ক্রিকেটে ফিরেছেন মইন। তাঁকে অ্যাশেজ সিরিজ়ের প্রথম দু’টি টেস্টের দলে রেখেছিলেন ইংল্যান্ডের নির্বাচকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes 2023 England Ben Stokes Moeen Ali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE