Advertisement
১১ মে ২০২৪
Asia Cup 2022

মাঠের উত্তেজনা শারজার গ্যালারিতেও! পাক-আফগান সমর্থকদের হাতাহাতি! উড়ে এল চেয়ার, জলের বোতল

প্রচণ্ড উত্তেজনাপূর্ণ সেই ম্যাচে আফগানিস্তান হারতেই পাক সমর্থকদের উপর চড়াও হন সে দেশের সমর্থকরা। এই ঘটনার একাধিক ভিডিয়ো ভাইরাল হয়েছে। তবে এই ঘটনায় কারও আহত হওয়ার খবর নেই।

খেলা চলাকালীন আফগানিস্তান এবং পাকিস্তান দলের খেলায়াড়দের মধ্যেও হয়েছিল বচসা।

খেলা চলাকালীন আফগানিস্তান এবং পাকিস্তান দলের খেলায়াড়দের মধ্যেও হয়েছিল বচসা। ছবি পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ০৯:০১
Share: Save:

শারজায় আক্রান্ত হলেন পাকিস্তানি সমর্থকেরা। বুধবার এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের কাছে আফগানিস্তান এক উইকেটে হেরে যায়। অভিযোগ, প্রচণ্ড উত্তেজনাপূর্ণ সেই ম্যাচে আফগানিস্তান হারতেই পাক সমর্থকদের উপর চড়াও হন সে দেশের সমর্থকরা। এই ঘটনার একাধিক ভিডিয়ো ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

বুধবার হারার ফলে এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে আফগানিস্তান। এর পরেই ভিডিয়োয় দেখা যায় আফগান সমর্থকেরা শারজার গ্যালারির চেয়ার উপড়ে ফেলে পাক সমর্থকদের দিকে ছুড়ছেন। জলের বোতলও ছোড়া হয়। চেয়ার দিয়ে মারতেও দেখা যায় আফগান সমর্থকদের। স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের আয়ত্তের বাইরে চলে যায় গোটা বিষয়টা। তবে এই ঘটনায় কারও আহত হওয়ার খবর নেই।

আফগানিস্তান এবং পাকিস্তান দলের সমর্থকদের মধ্যে হাতাহাতি।

আফগানিস্তান এবং পাকিস্তান দলের সমর্থকদের মধ্যে হাতাহাতি।

ম্যাচ চলাকালীন দুই দলের ক্রিকেটাররাও ঝামেলায় জড়িয়ে পড়েন। পাকিস্তান রান তাড়া করার সময় ১৯তম ওভারের পঞ্চম বলে দুই দলের ক্রিকেটারদের মধ্যে মারপিট শুরু হয়। ফারিদ আহমেদের বলে হুক করে ছয় মারতে যান আসিফ আলি। কিন্তু ব্যর্থ হন। সেই বলে ক্যাচ ধরেন করিম জনত। আসিফ আউট হতেই তাঁর সামনে গিয়ে ঘুসি মারার ইঙ্গিত করেন ফারিদ। তাতেই রেগে যান আসিফ। তিনিও ব্যাট উঁচিয়ে তাঁকে মারার ইঙ্গিত করেন। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগেই আফগানিস্তানের অন্য ক্রিকেটাররা চলে আসেন। তাঁরা ফারিদকে সরিয়ে নিয়ে যান।

আসিফ বেরিয়ে যেতে যেতেও কিছু বলতে থাকেন। সেই অবস্থায় তাঁকে ঠান্ডা করেন হাসান আলি। তিনি মাঠে এসে শান্ত হতে বলেন ফারিদকেও। পরিস্থিতি সামলে নেন তাঁরা। নইলে মাঠের মধ্যেই একে অপরের গায়ে হাত তুলে দেওয়ার পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছিল। পরিস্থিতি সামলাতে ছুটে আসেন আম্পায়াররাও।

সেই ঘটনারই রেশ ম্যাচের পরে ছড়িয়ে পড়ে গ্যালারিতে।

ক্রিকেট মাঠে পাকিস্তান এবং আফগানিস্তান সমর্থকদের হাতাহাতির ঘটনা এই প্রথম নয়। এর আগে বিশ্বকাপের ম্যাচে ইংল্যান্ডের হেডিংলেতে স্টেডিয়ামের বাইরে দুই দলের সমর্থকরা একই রকম ঘটনা ঘটান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE