Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
Rishabh Pant

Asia Cup 2022: পন্থ এবং কার্তিক, দু’জনকে একসঙ্গে খেলানো উচিত? কী বললেন প্রাক্তন উইকেটরক্ষক

এশিয়া কাপে ভারতের দলে কার্তিক এবং পন্থের মধ্যে যে কোনও এক জনকে খেলানো উচিত বলে মনে করেন সাবা করিম। বেছে দিলেন ভারতের প্রথম একাদশ।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ২০:৪৩
Share: Save:

এশিয়া কাপের দলে ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক দু’জনকেই উইকেটরক্ষক হিসাবে রাখা হয়েছে। প্রথম একাদশে তাঁদের দু’জনকেই রাখা হবে না এক জন সুযোগ পাবেন, সেই নিয়ে আলোচনা চলছে। প্রাক্তন উইকেটরক্ষক সাবা করিম মনে করেন, তাঁদের দু’জনের মধ্যে এক জনকে খেলানো উচিত।

ভারতের হয়ে উইকেটরক্ষক হিসাবে পন্থকেই দেখা যায়। এশিয়া কাপে সেটাই দেখতে পাওয়ার সম্ভাবনা বেশি। কার্তিককে ভারতীয় দল ফিনিশার হিসাবে ব্যবহার করছে। সে ক্ষেত্রে দু’জনকেই দলে দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু সাবা মনে করেন তাতে ভারতীয় দলের ভারসাম্য নষ্ট হতে পারে। সেই সঙ্গে ভারতের হয়ে চার নম্বরে কে ব্যাট করতে নামবেন সেই প্রশ্নও তুলেছেন সাবা। তিনি বলেন, “ভারতের হয়ে চার নম্বরে কে ব্যাট করবে সেটা আগে ঠিক করা দরকার। সেটার জন্য দলে একটা ভারসাম্য আনতে হবে। ভারসাম্য মানে ঋষভ এবং কার্তিকের মধ্যে কে খেলবে, সেটা ঠিক করা।”

ভারতের হয়ে ৩৪টি এক দিনের ম্যাচ এবং একটি টেস্ট খেলা সাবার মতে সূর্যকুমার যাদবকে চার নম্বরে ব্যাট করতে পাঠানো উচিত। সাবা বলেন, “পন্থ এবং কার্তিকের মধ্যে এক জনকে বেছে নিলে চার নম্বরে সূর্যকুমারকে নেওয়া সহজ হয়ে যাবে। দল যদি মনে করে চার নম্বরটা সূর্যকুমারের জায়গা, তা হলে বাকি কে কোথায় নামবে সেটা ঠিক হয়ে যাবে সহজেই।”

এশিয়া কাপে ভারতের পাঁচ জন বোলার নিয়ে খেলা উচিত বলে মনে করেন সাবা। তিনি বলেন, “পাঁচ বোলার এবং হার্দিক পাণ্ড্যকে ষষ্ঠ বোলার হিসাবে খেলিয়ে লাভ হয়েছে ভারতের। কার্তিককে যদি সাত নম্বর ব্যাটার হিসাবে নামায়, তা হলে চার জন বোলার এবং হার্দিককে নিয়ে নামতে হবে ভারতকে। রোহিত শর্মার নেতৃত্বে সাধারণত পাঁচ জন বোলার এবং হার্দিককে খেলতে দেখা যায়। আমার মনে হয় ও এটাই পছন্দ করে। লোকেশ রাহুল সহ-অধিনায়ক। রোহিতের সঙ্গে তাকেই ওপেন করতে দেখা যেতে পারে। তিন নম্বরে বিরাট কোহলী এবং চার নম্বরে সূর্যকুমার। আমার মতে এই ভাবেই দল সাজানো উচিত ভারতের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.