Advertisement
০৫ মার্চ ২০২৪
Asia Cup 2022

আফ্রিদিদের সঙ্গে সম্পর্ক খারাপ! শ্রীলঙ্কার পতাকা ওড়াতে ওড়াতে আবার বুঝিয়ে দিলেন গম্ভীর

এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের হারের পর দেখা গেল মাঠের মধ্যে শ্রীলঙ্কার পতাকা নিয়ে দাঁড়িয়ে গৌতম গম্ভীর। মুখে চওড়া হাসি। তাঁকে দেখে আনন্দে চিৎকার করছেন শ্রীলঙ্কার সমর্থকরা।

শ্রীলঙ্কা এশিয়া কাপ জেতায় খুশি গম্ভীর।

শ্রীলঙ্কা এশিয়া কাপ জেতায় খুশি গম্ভীর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১২:৩৭
Share: Save:

তখন সবে এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানকে হারিয়েছে শ্রীলঙ্কা। মাঠে উল্লাসে মেতেছেন দলের ক্রিকেটাররা। গ্যালারিতে আনন্দ করছেন সমর্থকরা। হঠাৎ দেখা গেল সেই দৃশ্য। মাঠের মধ্যে দাঁড়িয়ে গৌতম গম্ভীর। ভারতের প্রাক্তন ক্রিকেটারের হাতে শ্রীলঙ্কার পতাকা। হাসিমুখে দাঁড়িয়ে তিনি।

নেটমাধ্যমেও সেই ভিডিয়ো প্রকাশ করেছেন গম্ভীর। সেখানে দেখা যাচ্ছে, শ্রীলঙ্কার সমর্থকদের সামনে তাঁদের দেশের পতাকা ধরে রেখেছেন গম্ভীর। সেটা দেখে চিৎকার করছেন সমর্থকরা। হাততালি দিচ্ছেন। ক্যাপশনে গম্ভীর লেখেন, ‘তারকাদের দল। ওরা এই জয়ের যোগ্য। শ্রীলঙ্কাকে শুভেচ্ছা।’ শ্রীলঙ্কার জয়ে খুব খুশি হয়েছেন গম্ভীর। সেই কারণে তাঁদের সঙ্গে আনন্দে যোগ দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

ফাইনাল শুরুর আগেও শ্রীলঙ্কার হয়েই গলা ফাটাচ্ছিলেন গম্ভীর। সম্প্রচারকারী চ্যানেলে তিনি বলেন, ‘‘আমি চাই শ্রীলঙ্কা এশিয়া কাপ জিতুক। ওদের দেশের যে পরিস্থিতি, তাতে এই জয় ওদের মুখে হাসি ফোটাতে পারবে। প্রথম ম্যাচে হারের পরে শ্রীলঙ্কা যে ভাবে ফিরে এসেছে তা অবিশ্বাস্য। ভারত, পাকিস্তানকে হারিয়েছে ওরা।’’

নিজের খেলোয়াড়জীবনে পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে খুব একটা ভাল সম্পর্ক ছিল না গম্ভীরের। শাহিদ আফ্রিদি, কামরান আকমলদের সঙ্গে মাঝেমধ্যেই মাঠের মধ্যে বিবাদে জড়িয়েছেন ভারতের এই বাঁ হাতি ব্যাটার। পরে একটি সাক্ষাৎকারে গম্ভীরের সতীর্থ ইরফান পাঠান মজার ছলে জানিয়েছিলেন, পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামলেই অন্য রকমের আগ্রাসন থাকত গম্ভীরের। সেটা ভারতীয় দলের কাজেও লাগত। খেলা ছেড়ে দেওয়ার পরেও গম্ভীর যে ভাবে পাকিস্তানের হারের পরে শ্রীলঙ্কার পতাকা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন, তাতে বোঝা গেল, খুব খুশি হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE