Advertisement
২৪ মে ২০২৪
India vs Pakistan cricket

Asia Cup 2022: এশিয়া কাপে আবার ভারত-পাকিস্তান ম্যাচের সম্ভাবনা রয়েছে, কবে, কী ভাবে হতে পারে এই ম্যাচ

এক সপ্তাহের মধ্যে আরও এক বার ভারত বনাম পাকিস্তান ম্যাচ! এশিয়া কাপে রয়েছে সেই সুযোগ। ফাইনালে উঠলে তিন বার একে অপরের বিরুদ্ধে খেলতে পারে তারা।

দুবাইয়ে পাকিস্তানকে হারানোর পর হার্দিক এবং কার্তিক।

দুবাইয়ে পাকিস্তানকে হারানোর পর হার্দিক এবং কার্তিক। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ১০:৪১
Share: Save:

এক সপ্তাহের মধ্যে আরও এক বার ভারত বনাম পাকিস্তান ম্যাচ দেখতে চান? গত রবিবারের মতো হাড্ডাহাড্ডি লড়াই উপভোগ করার সেই সুযোগ রয়েছে এশিয়া কাপেই। একে অপরের বিরুদ্ধে ম্যাচ খেলেই এ বারের এশিয়া কাপ অভিযান শুরু করেছিল ভারত এবং পাকিস্তান। ২৮ অগস্ট দুবাইয়ের মাঠে সেই ম্যাচে পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়েছে ভারত। শেষ ওভারে ছক্কা মেরে ম্যাচ জিতিয়েছিলেন হার্দিক পাণ্ড্য। এই দুই দলের মধ্যে আরও দু’বার ম্যাচ হতে পারে। সেই সম্ভাবনা রয়েছে এ বারের এশিয়া কাপে।

তিন দলের গ্রুপ পর্ব থেকে দু’টি করে দল সুপার ফোরে উঠবে। পাকিস্তানকে হারিয়ে তাই পরের পর্বে যাওয়া প্রায় নিশ্চিত ভারতের। কারণ গ্রুপের তৃতীয় দলটি হংকং। আশা করা যায় এই দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে ভারত এবং পাকিস্তান দুই দলই জিতবে। সে ক্ষেত্রে তিন দলের গ্রুপ থেকে ভারত এবং পাকিস্তান পরের পর্বে যাবে ধরে নেওয়া যায়। সুপার ফোরে সব দল একে অপরের বিরুদ্ধে খেলবে। স্বাভাবিক ভাবেই ভারত এবং পাকিস্তানও খেলবে। সে ক্ষেত্রে এই ম্যাচ হবে আগামী রবিবার, ৪ সেপ্টেম্বর।

শুধু সুপার ফোর নয়, ভারত পাকিস্তান ম্যাচ হতে পারে ফাইনালেও। সুপার ফোরের সেরা দুই দল ফাইনালে উঠবে। যদি সেই তালিকায় ভারত এবং পাকিস্তান থাকে তা হলে দুই দল ১১ সেপ্টেম্বর ফাইনালে ফের মুখোমুখি হবে।

গত রবিবারের ম্যাচে প্রথমে ব্যাট করে ১৪৭ রান তোলে পাকিস্তান। প্রথম বার টি-টোয়েন্টি ক্রিকেটে বিপক্ষের সব উইকেট পেসাররা নেন। ভুবনেশ্বর কুমার একাই নেন চার উইকেট। ভারতের হয়ে ব্যাট করতে নেমে শুরুতে লোকেশ রাহুল ফিরে যান। রোহিত শর্মা এবং বিরাট কোহলী দলকে রানের পথে নিয়ে আসেন। যদিও দু’জনে পর পর ফিরে যেতে চাপে পড়ে ভারত। সেখান থেকে ভারতকে ম্যাচ জেতান রবীন্দ্র জাডেজা এবং হার্দিক পাণ্ড্য। এই হারের বদলা নেওয়ার সুযোগ রয়েছে পাকিস্তানের কাছে।

এক প্রতিযোগিতায় তিন বার ভারত-বনাম পাকিস্তান ম্যাচ। সমর্থকদের জন্য এর থেকে আনন্দের আর কী হতে পারে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE