Advertisement
০৭ মে ২০২৪
Asia Cup 2022

এশিয়া কাপে এখনও চাপে, তার মাঝেই টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় ঘুরছে রোহিতের

এখনও এশিয়া কাপের ফাইনালে উঠতে পারেনি ভারত। তার আগেই রোহিত শর্মার মাথায় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রসঙ্গ। বিশ্বকাপের দিকে তাকিয়ে প্রস্তুতি সারছেন বলে জানিয়েছেন ভারত অধিনায়ক।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কী বললেন রোহিত।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কী বললেন রোহিত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৭
Share: Save:

এশিয়া কাপে ভারত ফাইনালে উঠতে পারবে কি না তা এখনও নিশ্চিত নয়। ফাইনালে জায়গা পাকা করতে হলে শ্রীলঙ্কা ও আফগানিস্তান দুই দলকেই হারাতে হবে রোহিত শর্মাদের। কিন্তু এখন থেকেই টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় ঘুরছে রোহিতের। শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামার আগে তেমনটাই জানালেন ভারতীয় অধিনায়ক।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাট করতে হচ্ছে ভারতকে। পাকিস্তানের বিরুদ্ধে হেরে যাওয়ায় শ্রীলঙ্কার বিরুদ্ধে জিততেই হবে। চাপ থাকলেও সেটা নিয়ে খুব একটা ভাবছেন না রোহিত। টসের পরে তিনি বলেন, ‘‘এই ফরম্যাটেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা হবে। তাই আমাদের দেখতে হবে বেশি ম্যাচ যাতে না হারি।’’ ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ বার রাউন্ড রবিন ফরম্যাটে খেলা হবে। অর্থাৎ, প্রতিটি দল প্রতিটি দলের বিরুদ্ধে খেলবে। এশিয়া কাপের শেষ চারে সেই প্রস্তুতি সেরে রাখতে চান রোহিতরা।

এশিয়া কাপে দেখা যাচ্ছে, যারা পরে ব্যাট করছে তাদের জেতার হার অনেক বেশি। পাকিস্তানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে হারতে হয়েছে ভারতকে। শ্রীলঙ্কার বিরুদ্ধেও প্রথমে ব্যাট করতে হবে। তাই প্রথম থেকে আক্রমণাত্মক ক্রিকেট খেলবেন বলে জানিয়েছেন রোহিত। তিনি বলেন, ‘‘এই পিচ ব্যাটিং সহায়ক। তাই শুরু থেকে হাত খুলে খেলার সুযোগ পাব। প্রথম বল থেকে বড় শট খেলতে হবে।’’

প্রথমে রান করে সেই রানের মধ্যে প্রতিপক্ষকে আটকে রাখাটাও চ্যালেঞ্জ বলে মনে করছেন রোহিত। তিনি বলেন, ‘‘পরে বল করে বিপক্ষকে আটকে রাখতে গেলে অনেক হিসাব করতে হচ্ছে। কারণ, পরের দিকে অল্প শিশির পড়ছে। তাই বোলারদের একটু সমস্যা হচ্ছে। আমাদের ভাবতে হচ্ছে মাঠের কোন দিক বড়, কোন দিক ছোট। বোলারদের সঙ্গে সে ভাবেই পরিকল্পনা তৈরি করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE