Advertisement
১১ মে ২০২৪
Asia Cup 2022

ভয় পেয়েই এত বদল! এক বল না খেলেও কার্তিক বাদ যাওয়ায় অবাক প্রাক্তন পাক অধিনায়ক

পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলে এত বদল দেখে অবাক হয়ে গিয়েছিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইনজামাম উল হক। তাঁর মতে, ভারতের দল গঠন বুঝিয়ে দিচ্ছিল যে ওরা ভয় পেয়েছে।

পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলে সুযোগ পাননি দীনেশ কার্তিক।

পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলে সুযোগ পাননি দীনেশ কার্তিক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩২
Share: Save:

ভয় পেয়েই পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে ভারতীয় দলে এতগুলি বদল করা হয়েছিল বলে মনে করেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। তাঁর মতে, পাকিস্তানের বিরুদ্ধে দীনেশ কার্তিককে বাদ দেওয়া উচিত হয়নি। ভারতীয় ম্যানেজমেন্টের এই সিদ্ধান্তে অবাক হয়েছেন তিনি।

ভারত-শ্রীলঙ্কা ম্যাচের আগে নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেন, ‘‘এতগুলো পরিবর্তন দেখে মনে হচ্ছিল ভারত ভয় পেয়েছে। কার্তিক একটা বল না খেলেই দল থেকে বাদ পড়ে গেল। যদি ওকে বাদ দিতে হত তা হলে প্রথম দু’ম্যাচে কেন খেলানো হল? এই সিদ্ধান্তে আমি অবাক হয়েছি। ভারতীয় দল দেখে মনে হচ্ছিল ওরা ভয় পেয়েই এতগুলো বদল করেছে।’’

এশিয়া কাপের গ্রুপ পর্বের দু’টি খেলায় দলে ছিলেন কার্তিক। প্রথম ম্যাচে ব্যাট করতে নামলেও নন-স্ট্রাইকিং প্রান্তে ছিলেন তিনি। হংকংয়ের বিরুদ্ধে ব্যাট করার সুযোগ পাননি। সুপার ফোর-এ পাকিস্তানের বিরুদ্ধে কার্তিককে বসিয়ে হার্দিক পাণ্ড্যকে দলে নেয় ভারত। উইকেটরক্ষক হিসাবে খেলেন ঋষভ পন্থ। ব্যাট হাতে রান পাননি পন্থ। কার্তিককে ফিনিশার হিসাবে ভারতীয় দলে খেলানো হচ্ছিল। হঠাৎ তাঁকে কেন বাদ দেওয়া হল, তা বুঝতে পারছেন না ইনজামাম।

শ্রীলঙ্কাকে দুর্বল প্রতিপক্ষ মানতে নারাজ ইনজামাম। তাঁর মতে, শ্রীলঙ্কাকে হারাতে হলে নিজেদের সেরা খেলা খেলতে হবে রোহিত শর্মাদের। তিনি বলেন, ‘‘শ্রীলঙ্কা একটা দল হিসাবে খেলে। ওদের এক জনও তারকা নেই। কিন্তু সবাই গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে হারার পরেও ওরা যে ভাবে ফিরে এসেছে, তা অসাধারণ। ওরা যে ছন্দে খেলছে তাতে ওদের হারানো খুব একটা সহজ হবে না।’’

সুপার ফোর-এর প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে লিগ তালিকার শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা। তাদের সুযোগ রয়েছে ফাইনালে ওঠার। তার জন্য ভারত ও পাকিস্তানের মধ্যে একটি দলকে হারাতেই হবে তাদের। তা হলে ফাইনালের দৌড়ে অনেকটা এগিয়ে থাকবেন দাসুন শনাকারা। সেই কারণে ভারতের বিরুদ্ধে নিজেদের ১০০ শতাংশ দিতে তৈরি শ্রীলঙ্কা। রোহিতদের বিরুদ্ধে তাঁরা বিশেষ পরিকল্পনা করেছেন বলে জানিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক। অন্য দিকে শেষ চারের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে কিছুটা পিছিয়ে পড়েছে ভারত। ফাইনালে উঠতে গেলে শ্রীলঙ্কা ও আফগানিস্তান, দু’দলকেই হারাতে হবে রোহিতদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE