Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Mushfiqur Rahim

দলের মধ্যে একা হয়ে যাওয়ার দুঃখ-যন্ত্রণাতেই কি টি-টোয়েন্টি থেকে অবসর নিলেন মুশফিকুর

এশিয়া কাপে দু’টি ম্যাচেই হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। দেশে ফিরেই অবসর নিয়েছেন মুশফিকুর। তার পর থেকে নানা আলোচনা বাংলাদেশের ক্রিকেটমহলে। তাঁর অবসরের আসল কারণ কী?

কেন অবসর নিয়েছেন, ইঙ্গিত দিলেন মুশফিকুর।

কেন অবসর নিয়েছেন, ইঙ্গিত দিলেন মুশফিকুর। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হঠাৎই অবসর নিয়েছেন মুশফিকুর রহিম। নেটমাধ্যমে বিবৃতি দিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। অবসরের আসল রহস্য ফাঁস করেননি। তবে সতীর্থ মাহমুদুল্লার শুভেচ্ছার উত্তর দিতে গিয়ে এমন কিছু বলে ফেললেন, যা তাঁর ভিতরের দুঃখ এবং যন্ত্রণাকেই প্রকাশ্যে আনল।

Advertisement

এশিয়া কাপে দু’টি ম্যাচেই হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ। দেশে ফিরেই অবসর নিয়েছেন মুশফিকুর। তার পর থেকে নানা আলোচনা বাংলাদেশের ক্রিকেটমহলে। এর মধ্যেই মাহমুদুল্লা শুভেচ্ছা জানিয়ে লেখেন, ‘প্রিয় মুশফিক, তোমার অবসরের খবর শুনে মন ভেঙে গিয়েছে। টি-টোয়েন্টি কেরিয়ারে যা যা অর্জন করেছ তার জন্যে অনেক শুভেচ্ছা। তোমার সঙ্গে টি-টোয়েন্টিতে খেলতে পেরে ভাল লেগেছে। তোমার খেলার ধরন যে কোনও ফরম্যাটের ক্রিকেটারকেই অনুপ্রেরণা দেবে।’ উত্তরে মুশফিকুর লেখেন, ‘সব সময় পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ। একমাত্র তুমিই সব সময় আমার পাশে ছিলে।’

মুশফিকুরের এই উত্তরেই উঠেছে প্রশ্ন। তা হলে কি কোনও ভাবে চাপের মুখে অবসর নিতে হল তাঁকে? টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাবেন না ভেবেই কি অবসর নিলেন মুশফিক? নাকি দলের ভেতরে তিনি একা হয়ে পড়েন বলেই দুঃখে-যন্ত্রণায় এই সিদ্ধান্ত নিয়েছেন? কোনও উত্তরই জানা নেই। তবে আলোচনা চলছে।

মুশফিকুরকে শুভেচ্ছা জানিয়ে তামিম ইকবাল লিখেছেন, ’১৫ বছর ২৭৭ দিনের টি-টোয়েন্টিজীবন যেমন-তেমন ব্যাপার নয়। অনেক দিন ধরে তোমাকে কাছ থেকে দেখেছি। পরিসংখ্যান দেখে সব কিছু জানা যায় না। তবে তোমার পরিশ্রম, দায়বদ্ধতা, ভালবাসা দেখেছি। যা কিছু অর্জন করেছ তার জন্য আরও এক বার ধন্যবাদ।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.