Advertisement
২৫ মে ২০২৪
Asia Cup 2022

গ্যালারিতে আক্রান্ত সমর্থকরা! ছেড়ে কথা বলবে না পাকিস্তান, কী পদক্ষেপ করবে তারা

পাকিস্তান-আফগানিস্তান ম্যাচ সমর্থকদের মার খাওয়ার বিষয়টি হালকা ভাবে নিচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। এই বিষয়ে কড়া পদক্ষেপ করার কথা ‌ভাবছে তারা।

মাঠের মধ্যে দুই ক্রিকেটারের হাতাহাতির ঘটনার রেশ ছড়ায় গ্যালারিতে।

মাঠের মধ্যে দুই ক্রিকেটারের হাতাহাতির ঘটনার রেশ ছড়ায় গ্যালারিতে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৭:৫৫
Share: Save:

এশিয়া কাপে পাকিস্তান-আফগানিস্তান ম্যাচে মাঠের ভিতরে ও গ্যালারিতে হাতাহাতির ঘটনাকে ‘মুহূর্তের অসতর্কতা’ বলে উল্লেখ করেছেন পাকিস্তানের সহ-অধিনায়ক শাদাব খান। দলের ক্রিকেটার যাই বলুন না কেন, বিষয়টি হালকা ভাবে নিচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। এই বিষয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ও আইসিসির কাছে অভিযোগ জানাতে চলেছে তারা।

পাকিস্তান ক্রিকেট বোর্ড সূত্রে খবর, ম্যাচের পরে পাকিস্তানের সমর্থকদের উপর আফগানিস্তানের সমর্থকদের চড়াও হওয়ার বেশ কয়েকটি ভিডিয়ো তাদের কাছে আছে। সেই ভিডিয়োগুলি আইসিসি ও এসিসির কাছে জমা দেবে তারা। খেলার মাঠে এই ধরনের আচরণের জন্য আফগানিস্তানের বিরুদ্ধে পদক্ষেপ করার দাবি জানাবে রামিজ রাজার নেতৃত্বাধীন ক্রিকেট বোর্ড। দেশের ক্রিকেটার ও সমর্থকদের নিরাপত্তার দাবিও জানাবে পিসিবি।

পাকিস্তানের ইনিংসের ১৯তম ওভারে গন্ডগোলের শুরু। আফগান বোলার ফরিদ আহমেদের পঞ্চম বলে হুক করে ছয় মারতে গিয়েছিলেন আসিফ। কিন্তু সেই বল ক্যাচ ধরে নেন করিম জনত। আসিফ আউট হতেই তাঁর সামনে গিয়ে ঘুসি মারতে যান ফরিদ। তাতেই রেগে যান আসিফ। তিনিও ব্যাট উঁচিয়ে তাঁকে মারার ইঙ্গিত করেন। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগেই আফগানিস্তানের অন্য ক্রিকেটাররা চলে আসেন। তাঁরা ফরিদকে সরিয়ে নিয়ে যান।

আসিফ বেরিয়ে যেতে যেতেও কিছু বলতে থাকেন। সেই অবস্থায় তাঁকে ঠান্ডা করেন হাসান আলি। তিনি মাঠে এসে শান্ত হতে বলেন ফরিদকেও। পরিস্থিতি সামলে নেন তাঁরা। নইলে মাঠের মধ্যেই একে অপরের গায়ে হাত তুলে দেওয়ার পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছিল। পরিস্থিতি সামলাতে ছুটে আসেন আম্পায়াররাও।

আফগানিস্তান হারতেই পাক সমর্থকদের উপর চড়াও হন সে দেশের সমর্থকরা। এই ঘটনার একাধিক ভিডিয়ো ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োয় দেখা যায় আফগান সমর্থকেরা শারজার গ্যালারির চেয়ার উপড়ে ফেলে পাক সমর্থকদের দিকে ছুড়ছেন। জলের বোতলও ছোড়া হয়। চেয়ার দিয়ে মারতেও দেখা যায় আফগান সমর্থকদের। স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের আয়ত্তের বাইরে চলে যায় গোটা বিষয়টা। এই বিষয় নিয়ে এ বার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার দরবারে যাচ্ছে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE