Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Asia Cup 2022

মাঠের মধ্যেই হাতাহাতি! পাকিস্তানের আসিফকে এশিয়া কাপ থেকে বার করে দেওয়ার দাবি আফগানিস্তানের

মাঠের মধ্যেই আফগানিস্তানের বোলার ফরিদ আহমেদের সঙ্গে হাতাহাতিতে জড়ান পাকিস্তানের আলিফ আলি। এই ঘটনার পরে পাক ক্রিকেটারকে এশিয়া কাপ থেকে বার করে দেওয়ার দাবি জানিয়েছে আফগানিস্তান।

এ ভাবেই ব্যাট উঁচিয়ে তেড়ে যান পাকিস্তানের আসিফ আলি।

এ ভাবেই ব্যাট উঁচিয়ে তেড়ে যান পাকিস্তানের আসিফ আলি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৩:২৬
Share: Save:

পাকিস্তান-আফগানিস্তান ম্যাচে মাঠের মধ্যেই হাতাহাতির ঘটনার রেশ ক্রমেই বাড়ছে। এই ঘটনায় এ বার মুখ খুলেছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন সিইও শফিক স্তানিকজাই। পাকিস্তানের ব্যাটার আসিফ আলিকে প্রতিযোগিতা থেকে নির্বাসিত করার দাবি তুলেছেন তিনি।

টুইট করে এই দাবি জানিয়েছেন তিনি। শফিক লিখেছেন, ‘‘এটা সর্বোচ্চ পর্যায়ের মূর্খামি। আসিফকে বাকি প্রতিযোগিতা থেকে নির্বাসিত করা উচিত। উইকেট নেওয়ার পরে যে কোনও বোলারের উল্লাস করার অধিকার রয়েছে। কিন্তু আসিফ যা করেছে তা মেনে নেওয়া যায় না।’

ঠিক কী হয়েছিল ম্যাচ চলাকালীন?

পাকিস্তানের ইনিংসের ১৯তম ওভারে ঘটেছিল এই ঘটনা। আফগান বোলার ফরিদ আহমেদের পঞ্চম বলে হুক করে ছয় মারতে গিয়েছিলেন আসিফ। কিন্তু সেই বল ক্যাচ ধরে নেন করিম জনত। আসিফ আউট হতেই তাঁর সামনে গিয়ে ঘুসি মারার ইঙ্গিত করেন ফরিদ। তাতেই রেগে যান আসিফ। তিনিও ব্যাট উঁচিয়ে তাঁকে মারার ইঙ্গিত করেন। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগেই আফগানিস্তানের অন্য ক্রিকেটাররা চলে আসেন। তাঁরা ফরিদকে সরিয়ে নিয়ে যান।

আসিফ বেরিয়ে যেতে যেতেও কিছু বলতে থাকেন। সেই অবস্থায় তাঁকে ঠান্ডা করেন হাসান আলি। তিনি মাঠে এসে শান্ত হতে বলেন ফরিদকেও। পরিস্থিতি সামলে নেন তাঁরা। নইলে মাঠের মধ্যেই একে অপরের গায়ে হাত তুলে দেওয়ার পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছিল। পরিস্থিতি সামলাতে ছুটে আসেন আম্পায়াররাও।

এই ঘটনায় আবার আফগানিস্তানের ক্রিকেটারদের সমালোচনা করেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়ব আখতার। আফগান দলের উদ্দেশে তিনি বলেন, ‘‘তোমরা ক্রিকেট খেলতে এসেছ, সেটা খেলো। তার জন্য আবেগ থাকা ভাল। কিন্তু অসভ্যতা ভাল নয়। এই জন্যই ঈশ্বর তোমাদের সাজা দিয়েছে। এই জন্যই এক জন পাঠান ছক্কা মেরে তোমাদের হারিয়ে দিল। তোমাদের কাঁদতে হল।’’

আফগানিস্তান হারতেই পাক সমর্থকদের উপর চড়াও হন সে দেশের সমর্থকরা। এই ঘটনার একাধিক ভিডিয়ো ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োয় দেখা যায় আফগান সমর্থকেরা শারজার গ্যালারির চেয়ার উপড়ে ফেলে পাক সমর্থকদের দিকে ছুড়ছেন। জলের বোতলও ছোড়া হয়। চেয়ার দিয়ে মারতেও দেখা যায় আফগান সমর্থকদের। স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের আয়ত্তের বাইরে চলে যায় গোটা বিষয়টা। তবে এই ঘটনায় কারও আহত হওয়ার খবর নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE