Advertisement
০৫ মে ২০২৪
Asia Cup 2022

রোহিতদের বিরুদ্ধে নামার আগেই বড় ধাক্কা পাকিস্তানে, চোট পেয়ে ছিটকে গেলেন আরও এক জোরে বোলার

চোটের কারণে এশিয়া কাপ শুরু হওয়ার আগে ছিটকে গিয়েছিলেন পেসার শাহিন শাহ আফ্রিদি। এ বার প্রতিযোগিতা চলাকালীন চোট পেয়ে ছিটকে গেলেন শাহনওয়াজ দাহানি।

ভারতের বিরুদ্ধে নামার আগে চাপে বাবররা।

ভারতের বিরুদ্ধে নামার আগে চাপে বাবররা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩৫
Share: Save:

ভারতের বিরুদ্ধে রবিবার এশিয়া কাপের শেষ চারের ম্যাচে খেলতে নামার আগে বড় ধাক্কা খেলেন বাবর আজমরা। চোটের কারণে প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন পেসার শাহনওয়াজ দাহানি। শনিবার এ কথা জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, পেশিতে টান পেয়েছেন দাহানি। একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘ভারতের বিরুদ্ধে রবিবার এশিয়া কাপের সুপার ফোর-এর খেলায় শাহনওয়াজ দাহানিকে পাওয়া যাবে না। ওর পেশিতে টান ধরেছে। শারজায় হংকংয়ের বিরুদ্ধে খেলা চলাকালীন দাহানির পেশিতে চোট লাগে।’

দাহানির চোটের দিকে বোর্ডের মেডিক্যাল দল নজর রেখেছে বলে জানানো হয়েছে বিবৃতিতে। পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘আগামী দুই থেকে তিন দিন বোর্ডের মেডিক্যাল দল দাহানিকে পর্যবেক্ষণে রাখবে। তার পরে ওর ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

এশিয়া কাপ শুরু হওয়ার আগেই চোটের কারণে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে ডান পায়ের হাঁটুতে চোট পান এই বাঁহাতি জোরে বোলার। তাঁর চোট পরীক্ষা করে অন্তত ছ’সপ্তাহ বিশ্রাম নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। তার পরেই পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়ে দেয়, চোটের জন্য শাহিন খেলতে পারবেন না এশিয়া কাপে। খেলতে না পারলেও বাবর আজমদের সঙ্গে শাহিন রয়েছেন দুবাইয়ে। সেখান থেকেই তিনি লন্ডন যাবেন চিকিৎসার জন্য। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাঁকে সম্পূর্ণ সুস্থ করে তুলতে চাইছেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা।

শাহিনের পরিবর্ত হিসাবে অভিজ্ঞ হাসান আলির নাম ঘোষণা করেছে পাকিস্তান। তিনি দলের সঙ্গে যোগ দিয়েছেন। কিন্তু প্রথম একাদশে সুযোগ পাননি। ভারতের বিরুদ্ধে তরুণ দাহানিকে প্রথম একাদশে সুযোগ দেয় পাকিস্তান। প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে চার ওভারে ২৯ রান দেন তিনি। কোনও উইকেট পাননি। পরের ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে দু’ওভারে সাত রান দিয়ে দুই উইকেট নিয়েছেন তিনি।

শাহিনের পরে দাহানি চোটের কারণে ছিটকে যাওয়ায় ভারতের বিরুদ্ধে নামার আগে চাপে বাবর আজমরা। দাহানির পরিবর্ত হিসাবে হাসানকে খেলানো হতে পারে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2022 Babar Azam Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE