Advertisement
১১ মে ২০২৪
Virat Kohli

শতরান করে ওজন কমে গিয়েছে বিরাট কোহলীর! প্রাক্তন অধিনায়ককে নিয়ে কেন এমন বললেন শাস্ত্রী

দীর্ঘ দিন পরে আন্তর্জাতিক ক্রিকেটে শতরান পেয়েছেন বিরাট কোহলী। সেই শতরান তাঁর কাঁধ থেকে বোঝা কমিয়ে দিল। এমনটাই মনে করছেন রবি শাস্ত্রী।

কোহলীকে নিয়ে মন্তব্য করলেন শাস্ত্রী।

কোহলীকে নিয়ে মন্তব্য করলেন শাস্ত্রী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৪:২০
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করে আড়াই বছরের খরা কাটিয়েছেন বিরাট কোহলী। দীর্ঘ ১০২০ দিন পর শতরান পেয়েছেন। ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী মনে করছেন, কোহলীর কাঁধের উপর থেকে বিরাট বোঝা নেমে গিয়েছে। এ বার অনেক শান্ত মনে খেলতে পারবেন ভারতের প্রাক্তন অধিনায়ক। দীর্ঘ দিন ধরে কোহলীকে কাছ থেকে দেখার সুবাদে খুশি শাস্ত্রী।

কোহলীর ইনিংসের পর সম্প্রচারকারী চ্যানেলে শাস্ত্রী বলেছেন, “মনে হয় এ বার কোহলীর পাঁচ কেজি ওজন কমে গিয়েছে। দয়া করে জিজ্ঞাসা করবেন না কোথা থেকে ওজন কমেছে। নিঃসন্দেহে ওর মাথা থেকে পাঁচ কেজি ওজন কমেছে। ওর ইনিংসের শেষ ৪০ রান দেখলেই বুঝতে পারবেন। সেই পরিচিত শট, সেই আত্মবিশ্বাস, সেই একাগ্রতা, বোলিংয়ের প্রতি সেই মারমুখী মানসিকতা আবার দেখা গেল। অনেক দিন পর সব দেখতে পেলাম।”

শাস্ত্রী আরও বলেছেন, “আপনারা ১০২০ দিনের কথা বলছেন। তার মধ্যে ৭০০ দিন আমি ওর সঙ্গে ছিলাম। লম্বা সময়। সেই বোঝাটা ওর কাঁধ থেকে নেমে গিয়েছে। ৭০টা শতরান রয়েছে ওর। এ রকম সাফল্য পাওয়ার পর কেউ যদি দু’বছর, আড়াই বছর, তিন বছর পর শতরান না পায়, লোকে তখন অবাক হয়ে যায়। আরে ও নিজে তো একটা মানুষ। ওর মনেও নিশ্চয়ই যন্ত্রণা কুরে কুরে খাচ্ছিল। সকালে ওঠার পর থেকে কোনও না কোনও ভাবে ওর মাথায় সেটা আসছিলই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Ravi Shastri Asia Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE