Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Asia Cup 2022

পাকিস্তানের বন্যাদুর্গতদের সাহায্যার্থে জোড়া ছক্কার সেই ব্যাট নিলামে তুলছেন জোরে বোলার

আফগানিস্তানের বিরুদ্ধে শেষ ওভারে দু’টি ছক্কা মেরে পাকিস্তানকে জিতিয়ে ফাইনালে তুলে দিয়েছিলেন নাসিম শাহ। সেই ব্যাটই এ বার নিলামে তোলা হবে। অর্থ যাবে বন্যাদুর্গতদের সাহায্যার্থে।

নাসিমের ব্যাট উঠছে নিলামে।

নাসিমের ব্যাট উঠছে নিলামে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১২:৪৬
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে শেষ ওভারে দু’টি ছক্কা মেরে পাকিস্তানকে জিতিয়ে ফাইনালে তুলে দেন নাসিম শাহ। সেই ব্যাট তাঁকে উপহার দেন মহম্মদ হাসনাইন। এ বার নাসিম সিদ্ধান্ত নিলেন, জোড়া ছক্কার সেই ব্যাট নিলামে তুলবেন। প্রাপ্ত অর্থ দান করবেন পাকিস্তানের বন্যাদুর্গতদের সাহায্যার্থে। নাসিমের এই সিদ্ধান্ত শুধু তাঁর দেশেই নয়, গোটা বিশ্বে সমীহ আদায় করে নিয়েছে।

এশিয়া কাপে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হয়েছিল পাকিস্তান। মাত্র ১৩০ রান তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে তারা। শেষ ওভারে দরকার ছিল ১১ রান। হাতে তিন উইকেট। সেই অবস্থায় শেষ ওভারে ফজলহক ফারুকির প্রথম দু’টি বলে ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন নাসিম। আনন্দে ব্যাট-গ্লাভস ছুড়ে ফেলে সতীর্থদের সঙ্গে উচ্ছ্বাস করতে থাকেন। পরে পাকিস্তান বোর্ডের টুইটারে প্রকাশিত একটি ভিডিয়োয় সেই ব্যাট নিলাম করার সিদ্ধান্ত ঘোষণা করে নাসিম।

গত মাস থেকেই পাকিস্তানের বিভিন্ন এলাকা বন্যায় বিধ্বস্ত। সাময়িক ভাবে যে সব শিবিরে বন্যায় দুর্গতরা আশ্রয় নিয়েছিলেন, সেগুলিও ধুয়েমুছে গিয়েছে। দ্রুত রোগ ছড়াচ্ছে। এখনও পর্যন্ত প্রায় ১৪০০ মানুষ মারা গিয়েছেন। ৭০০০ কিমি রাস্তা বিপর্যস্ত হয়েছে। ২৪৬টি সেতু ভেঙে গিয়েছে। প্রায় ১৭ লাখ মানুষ গৃহহীন। নাসিমের ব্যাট থেকে প্রাপ্ত অর্থ দুর্গতদের অনেককেই যে সাহায্য করবে তা নিয়ে সন্দেহ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE