Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Virat Kohli

Asia Cup 2022: বিরাটের দল অতীত, তাঁর দল অন্য মানসিকতায় খেলে, বলে দিলেন রোহিত

শেষ বার পাকিস্তানের বিরুদ্ধে খেলার সময় ভারতীয় দলের অধিনায়ক ছিলেন বিরাট কোহলী। সেই দলের সঙ্গে রোহিতের দলের তফাত রয়েছে বলে মনে করেন অধিনায়ক।

রোহিতের মতে তাঁর দল পাল্টে গিয়েছে বিরাটের দলের থেকে।

রোহিতের মতে তাঁর দল পাল্টে গিয়েছে বিরাটের দলের থেকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ২১:২৩
Share: Save:

ভারত শেষ বার পাকিস্তানের বিরুদ্ধে খেলেছিল গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে। সে বার ভারতের অধিনায়ক ছিলেন বিরাট কোহলী। সেই দলের সঙ্গে এখনকার দলের তফাত রয়েছে বলে মনে করেন রোহিত শর্মা। ২৮ অগস্ট সেই পাল্টে যাওয়া দলই খেলতে নামবে পাকিস্তানের বিরুদ্ধে।

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০ উইকেটে হেরে গিয়েছিল ভারত। রোহিত বলেন, “অনেক দিন পর এশিয়া কাপ হচ্ছে। শেষ বার দুবাইতে পাকিস্তানের বিরুদ্ধে খেলেছি আমরা গত বছর। সেই ম্যাচের ফলাফল আমাদের পক্ষে যায়নি। এশিয়া কাপ যদিও আলাদা। দল অন্য ভাবে খেলছে, অন্য মানসিকতা নিয়ে এগোচ্ছে। অনেক কিছুই পাল্টে গিয়েছে। আমাদের পরিস্থিতিটা বুঝতে হবে। এটাও মাথায় রাখতে হবে যে ৪০ ডিগ্রি গরমে খেলতে হবে। সেই অনুযায়ী প্রস্তুতি নিতে হবে।”

এশিয়া কাপে একাধিক বার ভারত বনাম পাকিস্তান ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু সেই নিয়ে ভাবছেন না রোহিত। তিনি বলেন, “বিপক্ষে কে খেলছে সেটা নিয়ে আমি ভাবি না। নিজেদের খেলাটা খেলতে চাই। ওয়েস্ট ইন্ডিজ হোক বা ইংল্যান্ড, এই দলগুলির বিরুদ্ধে খেলার সময় আমরা কখনও ওদের নিয়ে ভাবিনি। আমরা নিজেদের লক্ষ্যে পৌঁছতে চাই। এশিয়া কাপেও সেই ভাবেই খেলব। পাকিস্তান, বাংলাদেশ বা শ্রীলঙ্কা, কাউকে নিয়েই আলাদা করে ভাবছি না। আমাদের একটা পদ্ধতি রয়েছে, এশিয়া কাপের আগে সেই দিকেই নজর দিয়েছি।”

এশিয়া কাপের পরেই অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। রোহিত বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনও আড়াই মাস বাকি। তার আগে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে হবে। প্রায় ৮০-৯০ শতাংশ দল তৈরি আছে। খুব বেশি হলে তিন-চারটে পরিবর্তন হবে। দেশের মাটিতে খেলব, সংযুক্ত আরব আমিরশাহিতে খেলব, এই দুই জায়গার থেকে অস্ট্রেলিয়ার পরিস্থিতি অনেক আলাদা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rohit Sharma Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE