Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jasprit Bumrah

Asia Cup 2022: বুমরা, শামির ভবিষ্যৎ নিয়ে কী বললেন রোহিত?

শামি, বুমরা ছাড়াও ম্যাচ জেতার কথা ভাবতে শুরু করে দিয়েছেন রোহিত। তরুণদের তৈরি রাখার দিকে নজর দিচ্ছেন তিনি।

বুমরা-শামি জুটির পরিবর্ত তৈরি করছে ভারত।

বুমরা-শামি জুটির পরিবর্ত তৈরি করছে ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৪:৪৮
Share: Save:

এশিয়া কাপে চোটের কারণে নেই যশপ্রীত বুমরা। দলে নেওয়া হয়নি মহম্মদ শামিকেও। কিন্তু তা নিয়ে চিন্তিত নন রোহিত শর্মা। ভারতীয় অধিনায়ক তরুণ ব্রিগেডকে তৈরি করতে চান। কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে তাঁর এই নিয়ে কথা হয়েছে বলেও জানিয়েছেন রোহিত।

একটা সময়ের পর বুমরা, শামি থাকবেন না। তাঁদের বাদ দিয়েও দলকে তৈরি রাখতে চাইছেন অধিনায়ক। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রোহিত বলেন, “বুমরা, শামি ভারতীয় দলে সবসময় খেলবে না। অন্যদের তৈরি রাখতে হবে। রাহুল ভাই এবং আমি চাই শক্তিশালী বেঞ্চ তৈরি করতে। আমরা প্রচুর ক্রিকেট খেলি, অনেকের চোট লাগতে পারে সেই সব মাথায় রেখেই বাকিদের তৈরি রাখতে হবে।”

জেতার জন্য কোনও এক জন ক্রিকেটারের উপর নির্ভর করতে রাজি নন রোহিত। তিনি বলেন, “আমরা এমন দল হতে চাই না যারা একটা বা দুটো ক্রিকেটারের উপর নির্ভরশীল। এমন একটা দল হতে চাই যেখানে একাধিক ম্যাচ জেতানো ক্রিকেটার থাকবে। এমন দল হতে চাই যেখানে তরুণরা প্রচুর সুযোগ পাবে। সেই সঙ্গে সিনিয়ররাও দলে থাকবে। তাতে সুবিধা হবে তরুণদের।”

এক দিনের ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে অনেকে অনিশ্চয়তা প্রকাশ করেছেন। রোহিত মনে করেন এটা অযৌক্তিক ভাবনা। তিনি বলেন, “এক দিনের ক্রিকেটের জন্যই আমার নাম হয়েছে। লোকে আগে বলত টেস্ট ক্রিকেট বন্ধ হয়ে যাবে। কথা বলার কোনও বিষয় খুঁজে পাচ্ছে না লোকে, তাই এ সব বলছে। আমার কাছে ক্রিকেটটা গুরুত্বপূর্ণ। সেটা যে কোনও ধরনের ক্রিকেট হোক। আমি কখনও বলব না এক দিনের ক্রিকেট শেষ, টি-টোয়েন্টি ক্রিকেট শেষ অথবা টেস্ট ক্রিকেট শেষ হয়ে যাবে। আমি তো চাইব আরও নতুন ধরনের কোনও ফরম্যাট আসুক। ছোটবেলা থেকে আমি ভারতের হয়ে ক্রিকেট খেলার স্বপ্ন দেখেছি। এক দিনের ক্রিকেট যখন খেলতে নেমেছি, তখনও মাঠ ভর্তি থাকে। উত্তেজনা থাকে। কে কোন ধরনের ক্রিকেট খেলবে সেটা একে বারেই তাঁর ব্যক্তিগত ব্যাপার। আমার কাছে সব ধরনের ক্রিকেটই গুরুত্বপূর্ণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE