Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rohit Sharma

সচিনের রেকর্ড ভাঙলেন রোহিত, প্রথম ভারতীয় হিসাবে এশিয়া কাপে গড়লেন নজিরও

দলকে জেতাতে না পারলেও ব্যক্তিগত মাইল ফলক স্পর্শ করলেন রোহিত। ভারতের প্রথম ব্যাটার হিসাবে এশিয়া কাপে এক হাজার রান পূর্ণ করলেন তিনি। সর্বোচ্চ রান শিকারির তালিকায় রয়েছেন তৃতীয় স্থানে।

এশিয়া কাপে ব্যাট হাতে নজির রোহিতের।

এশিয়া কাপে ব্যাট হাতে নজির রোহিতের। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১৪:১৫
Share: Save:

শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপের ফাইনালে ওঠার রাস্তা কঠিন করে ফেলেছে ভারত। কাজে আসেনি অধিনায়ক রোহিত শর্মার আগ্রাসী ৭২ রানের ইনিংসও। দলকে জেতাতে না পারলেও সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিলেন রোহিত।

এশিয়া কাপে ভারতের প্রথম ব্যাটার হিসাবে এক হাজার রান পূর্ণ করলেন রোহিত। টপকে গেলে সচিন তেন্ডুলকরকে। এত দিন পর্যন্ত ভারতীয়দের মধ্যে এশিয়া কাপে সব থেকে বেশি রানের রেকর্ড ছিল সচিনের ঝুলিতে। এশিয়া কাপে ২৩টি ম্যাচ খেলে ৯৭১ রান করেছিলেন সচিন। মঙ্গলবারের ম্যাচের পর এশিয়া কাপে রোহিতের মোট রান হল ৩১ ম্যাচে ১০১৬। ভারতীয়দের মধ্যে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলী। ২০টি ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ৯২৩ রান।

সচিনকে টপকে গেলেও এশিয়া কাপে সর্বোচ্চ রান শিকারির তালিকায় রোহিত রয়েছেন তৃতীয় স্থানে। এই তালিকার চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন সচিন এবং কোহলী। প্রথম দু’টি স্থান শ্রীলঙ্কার দুই ক্রিকেটারের দখলে। শীর্ষে রয়েছেন সনথ জয়সূর্য। ২৫টি ম্যাচে তিনি করেছেন ১২২০ রান। দ্বিতীয় স্থানে থাকা কুমার সাঙ্গাকারার সংগ্রহ ২৪ ম্যাচে ১০৭৫।

এশিয়া কাপের ফাইনালে ওঠা অনিশ্চিত হলেও আফগানিস্তানের বিরুদ্ধে আরও একটি ম্যাচ রয়েছে ভারতের। বৃহস্পতিবারে ম্যাচে ৬০ রান করলে সাঙ্গাকারাকে টপকে তালিকার দ্বিতীয় স্থানে উঠে আসবেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE