Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shoaib Malik

Asia Cup 2022: পাকিস্তানের এশিয়া কাপ জেতা কেন কঠিন হতে পারে, জানালেন মালিক

শাহিন এশিয়া কাপে খেলতে পারছেন না চোটের জন্য। তিনিই এই মুহূর্তে পাকিস্তানের সেরা জোরে বোলার। দলের অন্য বোলারদের পারফরম্যান্সে খুশি নন মালিক।

পাকিস্তানের বোলিং আক্রমণ নিয়ে চিন্তিত মালিক।

পাকিস্তানের বোলিং আক্রমণ নিয়ে চিন্তিত মালিক। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১৭:২৪
Share: Save:

শাহিন আফ্রিদিকে ছাড়া পাকিস্তান কি পারবে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হতে? অসম্ভব না হলেও কঠিন বলেই মনে করছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিক। দলের অন্য বোলারদের উপর কি তিনি ভরসা করতে পারছেন না?

এশিয়া কাপে শাহিনের খেলতে না পারা পাকিস্তানের জন্য বড় ক্ষতি। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ দেখার পর এমনই মনে করছেন মালিক। পাকিস্তানের বোলাররা ভারতীয় ইনিংসের উপর তৈরি হওয়া চাপ ধরে রাখতে না পারায় আশঙ্কার মেঘ দেখছেন তিনি। সরাসরি নাম না করলেও ম্যাচ চলাকালীনই মালিক নেটমাধ্যমে লিখেছেন, ‘আমার মনে হচ্ছে, মাঠে আমরা এক জনের অভাব বেশ অনুভব করছি।’

ভারত-পাকিস্তান ম্যাচের মাঝেই মালিক কথা বলছিলেন কানাডার প্রাক্তন ক্রিকেটার রিজওয়ান চিমার সঙ্গে। তিনি মালিককে প্রশ্ন করেন, ‘‘পাকিস্তান কি মিডল অর্ডারে তোমার অভাব অনুভব করছে না? মনে হচ্ছে, আমার মতো দলও অবশ্যই তোমার অভাব অনুভব করছে। তোমার অভিজ্ঞতা এবং ব্যাটিং বড় পার্থক্য তৈরি করতে পারত।’’ পাকিস্তানের এশিয়া কাপের দলে মালিকের না থাকা নিয়ে আগেও প্রশ্ন উঠেছে। সেই বিতর্কই উসকে দিতে চেয়েছিলেন পাক বংশোদ্ভূত কানাডার প্রাক্তন ক্রিকেটার।

সে পথে না হেঁটে মালিক ইঙ্গিত করেছেন শাহিনের খেলতে না পারার দিকে। শাহিনের অনুপস্থিতিতে নাসিম শাহ, শাহনওয়াজ দাহানি, হ্যারিস রউফদের উপর নির্ভরশীল পাকিস্তানের বোলিং আক্রমণ। তাঁরা সকলেই ভারতের বিরুদ্ধে খেললেও তেমন প্রভাব ফেলতে পারেননি। আবার শাহিন দলের সঙ্গে থাকলেও খেলতে পারছেন না চোটের জন্য। উল্লেখ্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে হাঁটুতে চোট পান শাহিন। এশিয়া কাপে খেলতে পারবেন, এই আশায় তাঁকে দলে রাখেন পাক নির্বাচকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE