Advertisement
২৯ মে ২০২৪
Virat Kohli

‘আমার থেকে দক্ষতায় অনেক বেশি এগিয়ে কোহলী’, এশিয়া কাপে শতরানের পর বিরাটে মুগ্ধ সৌরভ

ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ প্রশংসায় ভরিয়ে দিয়েছেন কোহলীকে। স্পষ্ট বলে দিয়েছেন, তাঁর থেকে কোহলী বেশি দক্ষ ক্রিকেটার। কোহলীর শতরানে মুগ্ধ সৌরভ।

শতরানের পর কোহলীকে নিয়ে মুগ্ধ সৌরভ।

শতরানের পর কোহলীকে নিয়ে মুগ্ধ সৌরভ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩১
Share: Save:

প্রায় তিন বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করেছেন বিরাট কোহলী। ভারতের অন্যতম সেরা ব্যাটারের শতরানের খরা কাটায় খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি প্রশংসায় ভরিয়ে দিয়েছেন কোহলীকে। স্পষ্ট বলে দিয়েছেন, তাঁর থেকে কোহলী বেশি দক্ষ ক্রিকেটার।

এক ইউটিউব চ্যানেলে কোহলীকে নিয়ে মুখ খুলেছেন সৌরভ। দু’জনের তুলনা নিয়ে প্রশ্ন করা হয় সৌরভকে। তিনি বলেন, “ক্রিকেটার হিসাবে কে কতটা দক্ষ সেই তুলনাই হতে পারে। মনে করি, ও আমার থেকে বেশি দক্ষ। আমরা দু’জনে আলাদা প্রজন্মে খেলেছি। দু’জনেরই অনেক ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে। আমি একটা প্রজন্মে খেলে এসেছি। ও এখনও খেলে চলেছে। হয়তো আমার থেকেও বেশি ম্যাচ খেলে ফেলবে। এখন ম্যাচের সংখ্যার বিচারে ওর থেকে আমি বেশি খেলেছি। তবে আমার বিশ্বাস, কোহলী সেটা টপকে যাবে দ্রুত। ও অসাধারণ ক্রিকেটার।”

সৌরভ মনে করেন, নেটমাধ্যমের যুগে এখন ক্রিকেটারদের মানসিক স্থিতি বজায় রাখা খুবই কঠিন। সৌরভ বলেছেন, “এখন প্রত্যেকে সংবাদমাধ্যমের আতশকাচের তলায় থাকে। শুধু নামটাই বার বার বদলে যায়। আমি এর কিছুই জানতাম না। কারণ আমি খবর পড়তাম না। যখন ক্রিকেট খেলতাম, তখন হোটেলে ঢুকে সবার আগে বলে দিতাম, আমার ঘরে সকালবেলা খবরের কাগজ দিয়ো না। তবে এখন পরিস্থিতি বদলে গিয়েছে। ক্রিকেটাররা ফোন বা কম্পিউটারে নেটমাধ্যম ব্যবহার করে। কী করে বন্ধ করা যায়, সেটা ক্রিকেটারদেরই ঠিক করতে হবে।”

সৌরভ নিজেও ক্রিকেটজীবনে অনেক উত্থান-পতনের মধ্যে দিয়ে গিয়েছেন। সেই প্রসঙ্গে বলেছেন, “খারাপ দিন বা ভাল দিন, দুটোই গিয়েছে। তবে কোনও দিন ট্রমার মধ্যে দিয়ে যাইনি। কখনও চাপ কম ছিল, কখনও বেশি। তার জন্য ট্রমা হয়নি। এখন যারা তরুণ ক্রিকেটার, তাদেরও সেটা ভেবে দেখা উচিত। আমি একটু অভিজ্ঞ বলেই এ কথা বলছি। এখনকার খেলা অনেক আলাদা। আরও দ্রুতগতির, কম সময়ের হয়েছে। অনেক বেশি চার-ছয় দেখা যাচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Sourav Ganguly Asia Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE