Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat KohlI: এশিয়া কাপে কোহলীর ব্যাটে কি দেখা যাবে নতুন শট? অনুশীলনের ভিডিয়ো দেখে জল্পনা

রানে ফিরতে মরিয়া বিরাট কোহলী। তাই অবলীলায় অচেনা শট খেলতেও পিছপা হচ্ছেন না। নতুন শট দেখা যেতে পারে তাঁর ব্যাটে।

কোহলীর ব্যাটে দেখা যেতে পারে নতুন শট।

কোহলীর ব্যাটে দেখা যেতে পারে নতুন শট। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ১২:৩৬
Share: Save:

সাম্প্রতিক কালে তাঁর ব্যাটে রান নেই। বিভিন্ন ধরনের বলে আউট হচ্ছেন। নিজেই বলেছেন, আউট হওয়ার কোনও একটি নির্দিষ্ট ধরন না থাকায় তাঁর সমস্যা হচ্ছে। মুখে না বললেও কোহলী যে চাপে, এটা অনেকেই মেনে নিয়েছেন। অনুশীলনে সেটা নিয়েই কাজ শুরু করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর ব্যাট থেকে নতুন শট দেখা যেতে পারে।

ছ’সপ্তাহ বিরতি নিয়ে ক্রিকেটে ফিরেছেন কোহলী। ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ে সফরে খেলেননি। এশিয়া কাপে তাঁর ব্যাট থেকে প্রত্যেকেই রান দেখতে চান। রান পাওয়ার আশাতেই নতুন শট খেলতে পারেন কোহলী। শুক্রবার অনুশীলনে যুজবেন্দ্র চহালের বলে তাঁকে ‘সুইচ হিট’ খেলতে দেখা গিয়েছে। সফল ভাবে সেই শট মেরেছেন তিনি।

এমনিতে কোহলীর ব্যাট থেকে বিভিন্ন ধরনের শট দেখা যায়। তবে বেশির ভাগই ক্রিকেটীয় শট। দর্শনীয় কভার ড্রাইভ, স্ট্রেট ড্রাইভ, হুক তিনি প্রায়শই মেরে থাকেন। সুইচ হিটের মতো শটও যে তিনি খেলতে পারেন, সেটা বুঝিয়ে দিয়েছেন কোহলী। প্রথম এই শট খেলেছিলেন প্রাক্তন ইংরেজ ব্যাটার কেভিন পিটারসেন। তার পরে এবি ডিভিলিয়ার্স-সহ অনেকেই দ্রুত রান তোলার ক্ষেত্রে এই ঝুঁকিপূর্ণ শট খেলেছেন। এ বার কোহলীকেও সেই শট খেলতে দেখা গেল।

আমিরশাহির পিচে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন স্পিনাররা। পাকিস্তান তো বটেই, শ্রীলঙ্কা বা আফগানিস্তানের স্পিনাররাও কম যান না। কোহলী এই শটে দক্ষ হয়ে উঠলে আগামিদিনে তা কাজে লাগবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE