Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Asia Cup 2022

Asia Cup 2022: কেন এশিয়া কাপ ক্রিকেট আয়োজন করতে পারল না শ্রীলঙ্কা?

রাজনৈতিক এবং অর্থনৈতিক সঙ্কটের মধ্যেও অস্ট্রেলিয়া, পাকিস্তান সে দেশে খেলেছে। এশিয়া কাপ করতে সমস্যা কোথায় হল?

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৪:২৬
Share: Save:

দেশজুড়ে চলতে থাকা চরম আর্থিক এবং রাজনৈতিক সঙ্কটের মধ্যেও অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলেছে শ্রীলঙ্কা। তবে এশিয়া কাপের মতো প্রতিযোগিতা নিজেদের দেশে আয়োজন করতে অপারগ তারা। বিস্তর টালবাহানার পর সম্প্রতি জানানো হয়েছে, এ বারের এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরশাহিতে।

কেন এশিয়া কাপ আয়োজন করতে পারল না শ্রীলঙ্কা? নেপথ্যে উঠে এসেছে চারটি কারণ— যাতায়াতের সমস্যা, নিরাপত্তা, স্পনসর এবং সম্প্রচারের অভাব। শ্রীলঙ্কা ক্রিকেট সংস্থার সচিব মোহন ডি সিলভা সংবাদমাধ্যমকে বলেছেন, “এই প্রতিযোগিতার সঙ্গে অনেকে যুক্ত। এই পরিস্থিতিতে তাদের আস্থা অর্জন করা সম্ভব নয়। শুধু সদস্য দেশগুলির সমস্যা হবে তা-ই নয়। এই মাপের প্রতিযোগিতা আয়োজন করার জন্য যাদের দরকার, সেই সম্প্রচারকারী, স্পনসর জোগাড় করা অসম্ভব। গোটা বিশ্বে আমাদের সম্পর্কে নেতিবাচক প্রচার করা হয়েছে। পেট্রল পাম্পে লাইন, ফাঁকা গ্যাসের সিলিন্ডার দেখানো হয়েছে। এতে আরও অসুবিধা হয়েছে আমাদের।”

মোহন আরও বলেছেন, “স্পনসরদের পক্ষে এই পরিস্থিতি ব্যবসা করা সম্ভব। নিরাপত্তাজনিত কারণে সম্প্রচারকারী চ্যানেলের কর্মীরাও শ্রীলঙ্কায় আসার অনুমতি পাচ্ছেন না। অন্যান্য দেশের যে অতিথিদের আসার কথা ছিল, তাঁরাও এ দেশে আসার সাহস পাচ্ছেন না। তাই প্রতিযোগিতা অন্য দেশে সরানো ছাড়া উপায় ছিল না।”

প্রসঙ্গত, কিছু দিন আগেই শ্রীলঙ্কার প্রেসিডেন্টের প্রাসাদ দখল নিয়েছিল সাধারণ মানুষ। বিপদে পড়ে গোতাবায়া রাজাপক্ষে পালিয়ে যান অন্য দেশে। তার পরে রনিল বিক্রমসিঙ্ঘেকে প্রেসিডেন্ট হিসাবে ঘোষণা করা হয়েছে। তবে দেশের পরিস্থিতি এখনও পুরোপুরি আয়ত্তে আসেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2022 BCCI India VS Pakistan Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE