Advertisement
০২ মে ২০২৪
Asia Cup 2023

ভারত-নেপাল ম্যাচ শুরুর জন্য কতক্ষণ পর্যন্ত অপেক্ষা করা যাবে? ক’টার মধ্যে শেষ করতে হবে?

ভারত-নেপাল ম্যাচেও বৃষ্টির থাবা। ভারতের ইনিংসের ১৩ বল হওয়ার পর খেলা শুরু করা যায়নি। বৃষ্টি থামলেও মাঠের বিভিন্ন অংশে জল জমে রয়েছে।

PIcture of Rain

ভারত-নেপাল ম্যাচেও থাবা বসাল বৃষ্টি। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫২
Share: Save:

এশিয়া কাপে ভারত-নেপাল ম্যাচ শেষ হওয়া নিয়েও আশঙ্কা তৈরি হল। বৃষ্টির জন্য বার বার বন্ধ রাখতে হল খেলা। ভারতীয় ইনিংসের ২.১ ওভার হওয়ার পর বৃষ্টির জন্য শুরু করা যায়নি খেলা।

বৃষ্টি থামার পর রাত ৯.৩০ মিনিটে মাঠ পরিদর্শন করেন দুই আম্পায়ার। তাঁরা অবশ্য ম্যাচ শেষ হওয়া নিয়ে তেমন আশার কথা শোনাতে পারেননি। বৃষ্টির জন্য মাঠের বিভিন্ন জায়গায় জল রয়েছে। প্লাস্টিকের চাদরে মাঠ ঢাকা থাকলেও তার ফাঁক দিয়ে জল ঢুকেছে নানা জায়গায়। বিশেষ করে বাউন্ডারি লাইনের বাইরের অংশে জল জমে রয়েছে। মাঠ কর্মীরা দ্রুত মাঠ শুকিয়ে খেলা শুরু করানোর চেষ্টা করছেন।

আম্পায়ারেরা রাত ১০টা আবার মাঠ পরিদর্শন করবেন। ভারতীয় দল অন্তত ২০ ওভার ব্যাট করার সুযোগ না পেলে ম্যাচ বাতিল বলে ঘোষণা করা হবে। ম্যাচের শেষ বল হতে হবে রাত ১১.৩৬ মিনিটের মধ্যে। সেই হিসাবে রাত১০.২০ মিনিটের মধ্যে শুরু হতে হবে খেলা। ২০ ওভারের খেলা হলে ভারতের জয়ের লক্ষ্য হবে ১৩০ রান।

যদি আর বৃষ্টি না হয়, তা হলে খেলা শুরুর করানোর চেষ্টা করবেন আম্পায়ারেরা। তবে আবার বৃষ্টি নামলে খেলার শুরুর সম্ভাবনা কার্যত নেই। আম্পায়ারদের তেমন আশাবাদী শোনাল না। নেপাল ম্যাচও বাতিল হলে, কোনও ম্যাচ না জিতেই এশিয়া কাপের সুপার ফোরে পৌঁছে যাবেন রোহিত শর্মারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Weather India Nepal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE