Advertisement
০১ মে ২০২৪
East Bengal

শুধু মোহনবাগানের কাছে হার নয়, আইএসএলের আগে আর একটি ধাক্কা ইস্টবেঙ্গল শিবিরে

আইএসএলের আগে ধাক্কা ইস্টবেঙ্গল শিবিরে। গুরুতর চোটের জন্য গুরুত্বপূর্ণ এক ফুটবলার ছিটকে গেলেন কয়েক মাসের জন্য। ডুরান্ড কাপ ফাইনালে তিনি হাঁটুতে চোট পেয়েছেন।

picture of Carles Cuadrat

ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রেত। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪৩
Share: Save:

ডুরান্ড কাপ ফাইনালে ১০ জনের মোহনবাগানের কাছে হার। এই ধাক্কা সামলে ওঠার আগেই আরও একটি বড় ধাক্কা খেল লাল-হলুদ শিবির। ডুরান্ড কাপের ফাইনালেই লেগেছে সেই ধাক্কা। চোট পেয়ে কয়েক মাসের জন্য ছিটকে গেলেন দলের এক গুরুত্বপূর্ণ বিদেশি ফুটবলার।

রক্ষণ শক্তিশালী করতে আনা হয়েছিল অস্ট্রেলীয় ডিফেন্ডার জর্ডান এলসেকে। তাঁকেই আগামী কয়েক মাস পাবেন না ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রেত। সোমবার ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে অস্ট্রেলীয় ফুটবলারের চোটের কথা। বিবৃতিতে বলা হয়েছে, ‘‘ডুরান্ড কাপের ফাইনালে দুর্ভাগ্যজনক ভাবে হাঁটুতে চোট পেয়েছে এলসে। আগামী কয়েক মাস ওর খেলার সম্ভাবনা নেই। এই কঠিন সময়ে আমরা ওর পাশে থাকব। আশা করব, দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরবে এলসে।’’

কিছু দিন পরেই শুরু হবে আইএসএল। ফলে গুরুত্বপূর্ণ এই প্রতিযোগিতার প্রথম পর্বে এলসেকে পাওয়ার সম্ভাবনা কম। যা উদ্বেগ বৃদ্ধি করতে পারে ইস্টবেঙ্গল কোচের। ডুরান্ড কাপ জিততে না পারা লাল-হলুদ শিবিরের কাছে এলসের চোট নিঃসন্দেহে বড় ধাক্কা। তবে তাঁর কী ধরনের চোট লেগেছে বা মাঠে ফিরতে কত দিন লাগতে পারে, তা নির্দিষ্ট ভাবে জানানো হয়নি ক্লাবের পক্ষ থেকে।

মোহনবাগান নিয়ে এসেছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপার ফরোয়ার্ড জেসন কামিন্সকে। রক্ষণ শক্তিশালী করার জন্য ২৯ বছরের এলসেকে নিয়ে আসে লাল-হলুদ শিবির। কিন্তু তাঁর হাঁটুর চোট ইস্টবেঙ্গলের আইএসএলের পরিকল্পনাকে ধাক্কা দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durand Cup knee injury indian super league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE