Advertisement
০৪ মে ২০২৪
Asia Cup 2023

আবার বৃষ্টির সম্ভাবনা কলম্বোয়! ২০ ওভারের খেলা হলে জয়ের জন্য কত রান দরকার বাবরদের?

সোমবার সন্ধ্যাতেও কলম্বোয় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই ভারতের ইনিংস শেষ হওয়ার পর পাকিস্তান শিবিরকে একটি হিসাব দেওয়া হয়েছে।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৯:১৪
Share: Save:

ক্রিকেটপ্রেমীদের হতাশ করতে পারে শ্রীলঙ্কার আবহাওয়া দফতরের পূর্বাভাস। সন্ধ্যায় আবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির জন্য সময় নষ্ট হলে কমতে পারে ওভার সংখ্যা। তবে ম্যাচ শেষ করার জন্য পাকিস্তানকে কমপক্ষে ২০ ওভার ব্যাট করতে হবে। ভারতের ইনিংস শেষ হওয়ার পরেই বাবর আজ়মদের জানিয়ে দেওয়া হয়েছে জয়ের লক্ষ্য।

বৃষ্টির জন্য ওভার সংখ্যা কমলে ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতি অনুযায়ী ঠিক করা হবে পাকিস্তানের জয়ের লক্ষ্য। কত ওভার কমবে তার উপর নির্ভর করবে প্রয়োজনীয় রান। তবে পাকিস্তান কমপক্ষে ২০ ওভার ব্যাট করলেও বড় রান তাড়া করতে হবে বাবরদের। সে ক্ষেত্রে তাঁদের তুলতে হবে ১৮৭ রান। রবিবার খেলা থামার সময়ের হিসাব অনুযায়ী বাবরদের ২০ ওভারে জয়ের লক্ষ্য ছিল ১৮১ রান। সোমবার ভারত কোনও উইকেট না হারানোয়, বেড়েছে সেই লক্ষ্য।

শ্রীলঙ্কার আবহাওয়া দফতরে পূর্বাভাস অনুযায়ী সন্ধ্যা ৭.৩০ মিনিটের পর শুরু হতে পারে বৃষ্টি। চলতে পারে প্রায় এক ঘণ্টা। সঙ্গে বইতে পারে হালকা ঝোড়ো হাওয়াও। বৃষ্টির সম্ভাবনা ৭০ থেকে ৭৫ শতাংশ। ফলে পাকিস্তানের লক্ষ্য থাকবে উইকেট বাঁচিয়ে খেলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 India vs Pakistan Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE