Advertisement
০৩ মে ২০২৪
Asia Cup 2023

এই প্রথম বিশ্বকাপের পুরো দল হাতে পেলেন দ্রাবিড়, পাকিস্তান ম্যাচের আগে স্বস্তি ভারতীয় শিবিরে

এশিয়া কাপের সুপার ফোর পর্ব থেকেই বিশ্বকাপের প্রস্তুতি জোরকদমে শুরু করতে পারবে ভারত। এত দিনে পুরো দল হাতে পেলেন কোচ দ্রাবিড়।

Picture of Rahul Dravid and Rohit Sharma

(বাঁ দিকে) রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫৮
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে স্বস্তি ভারতীয় শিবিরে। চোট সারিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন লোকেশ রাহুল। দলের সঙ্গে স্বাভাবিক অনুশীলনও করেছেন তিনি।

আইপিএলের সময় চোট পেয়েছিলেন রাহুল। মুম্বইয়ে পায়ের অস্ত্রোপচারের পর তিনি ছিলেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। ভিভিএস লক্ষ্মণের নজরদারিতে চলেছে তাঁর রিহ্যাব। এশিয়া কাপের দলে রাহুলকে রাখা হলেও ফিটনেসের সমস্যা ছিল। ব্যাটিং করতে সমস্যা না হলেও ঠিক মতো উইকেট রক্ষা করতে পারছিলেন না। বিশেষ করে বসতে সমস্যা হচ্ছিল তাঁর। তাই ভারতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় স্ট্যান্ড বাই হিসাবে পাঠানো হয়েছিল সঞ্জু স্যামসনকে।

এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে রাহুল খেলা নিয়ে অনিশ্চয়তা ছিলই। চেষ্টা করা হচ্ছিল সুপার ফোরের আগে ম্যাচ খেলার মতো ১০০ শতাংশ ফিট করে তোলার। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ফিটনেস বিশেষজ্ঞদের ছাড়পত্র পাওয়ার পর শ্রীলঙ্কায় পাঠানো হয়েছে তাঁকে। বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দেওয়ার পর শুক্রবার রোহিত শর্মাদের সঙ্গে অনুশীলন করেন তিনি। ব্যাটিংয়ের পাশাপাশি উইকেট রক্ষার অনুশীলনেও সাবলীল ছিলেন। প্রায় ৪৫ মিনিট উইকেটে পিছনে অনুশীলন করেছেন। কোনও সমস্যা হয়নি তাঁর। ভারতীয় দলের দু’জন সহকারী কোচ সমানে নজর রেখেছেন। বেশ কিছু ক্ষণ স্পিনারদের বলেও উইকেট রক্ষা করেছেন। রাহুলকে রাখা হয়েছে আসন্ন বিশ্বকাপের ১৫ জনের দলেও। স্বাভাবিক ভাবেই স্বস্তিতে অধিনায়ক রোহিত এবং কোচ রাহুল দ্রাবিড়।

পাকিস্তানের বিরুদ্ধে রবিবারের ম্যাচে রাহুলকে দেখা যেতে পারে ভারতের প্রথম একাদশে। রবিবার হয়তো বিশেষজ্ঞ ব্যাটার হিসাবে খেলবেন তিনি। শুরুতেই তাঁকে বেশি চাপ দিতে চাইছেন না রোহিত, দ্রাবিড়েরা। গত মার্চ মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দেশের জার্সি গায়ে শেষ এক দিনের ম্যাচ খেলেছিলেন রাহুল। তিনি ফেরায় ভারতের বিশ্বকাপের প্রস্তুতি নিয়েও কোনও সমস্যা থাকল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE