Advertisement
০১ মে ২০২৪
Asia Cup

জল্পনার অবসান, বুধবার প্রকাশিত হতে চলেছে এশিয়া কাপের চূড়ান্ত সূচি

বুধবার প্রকাশিত হতে চলেছে এশিয়া কাপের চূড়ান্ত ক্রীড়াসূচি। পাকিস্তান এবং শ্রীলঙ্কায় হওয়ার কথা এ বারের প্রতিযোগিতা। পাকিস্তানের দু’টি শহরে হতে পারে ম্যাচ।

picture of Asia Cup trophy

এশিয়া কাপ ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ২২:২১
Share: Save:

দীর্ঘ জল্পনার অবসান। বুধবার প্রকাশিত হবে এশিয়া কাপ ক্রিকেটের ক্রীড়াসূচি। ভারতীয় সময় সন্ধ্যা ৭.৪৫ মিনিটে এশিয়া কাপের চূড়ান্ত সূচি প্রকাশ করবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। প্রতিযোগিতার ম্যাচগুলি পাকিস্তান এবং শ্রীলঙ্কায় আয়োজিত হবে বলে সূত্রের খবর। ভারতীয় দল সব ম্যাচই খেলবে দ্বীপরাষ্ট্রে।

এশিয়া কাপ ক্রিকেটের সূচি প্রকাশের নির্ঘণ্ট জানাল এসিসি। দীর্ঘ টালবাহানা এবং প্রতীক্ষার পর বুধবার প্রকাশিত হতে চলেছে এশিয়া কাপের সূচি। এক দিনের বিশ্বকাপের কথা মাথায় রেখে এ বারের প্রতিযোগিতা হবে ৫০ ওভারের।

এশিয়া কাপ খেলতে পাকিস্তানে বিরাট কোহলি, রোহিত শর্মাদের না পাঠানোর কথা গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ই জানিয়ে দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তার পর থেকেই এশিয়া কাপ আয়োজন নিয়ে তৈরি হয়েছিল জটিলতা। আয়োজক পাকিস্তান দায়িত্ব ছাড়তে রাজি ছিল না প্রথম থেকেই। বিশ্বকাপ খেলতে না আসার কথা বলে ভারতীয় ক্রিকেট বোর্ডের উপরে চাপ সৃষ্টির চেষ্টা করেছিলেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা। কিন্তু তাঁদের কোনও প্রচেষ্টাই সফল হল না।

পাকিস্তান প্রথমে প্রস্তাব দিয়েছিল প্রতিযোগিতায় ভারতের ম্যাচগুলি হোক সংযুক্ত আরব আমিরশাহিতে। বাকি ম্যাচগুলি হোক পাকিস্তানেই। সেই প্রস্তাবেও রাজি হননি জয় শাহেরা। পরে বিকল্প হিসাবে উঠে এসেছিল বাংলাদেশ এবং শ্রীলঙ্কার নাম। শেষ পর্যন্ত শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা আগ্রহ দেখানোয় দিশা পান এসিসি কর্তারা। সেই মতোই বাবর আজ়মদের ম্যাচগুলি পাকিস্তানে এবং প্রতিযোগিতার বাকি ম্যাচগুলি শ্রীলঙ্কায় আয়োজিত হতে পারে। পাকিস্তানের লাহোর ছাড়াও মুলতানে হতে পারে এশিয়া কাপের ম্যাচ। তবে পাকিস্তান প্রতিযোগিতার সেমিফাইনাল, ফাইনালে উঠলে বাবরদের সম্ভবত শ্রীলঙ্কার মাটিতেই খেলতে হবে। অর্থাৎ, হাইব্রিড মডেলে হবে এ বারের প্রতিযোগিতা।

এ বারের এশিয়া কাপ শুরু হওয়ার কথা ৩১ অগস্ট। প্রতিযোগিতা চলতে পারে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। একই গ্রুপে ভারত, পাকিস্তানের সঙ্গে রয়েছে নেপাল। অন্য গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup BCCI PCB ACC Fixture
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE