Advertisement
১৬ মে ২০২৪
Asia Cup 2023

শনিবার ভারত-পাকিস্তান ম্যাচে কোন সময়ে কতটা বৃষ্টি? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস?

ভারত-পাকিস্তান ম্যাচ কি বৃষ্টিতে ভেসে যাবে? এটাই সব থেকে বড় প্রশ্ন দু’দেশের ক্রিকেটপ্রেমীদের। শ্রীলঙ্কার আবহাওয়া দফতর জানিয়েছে শনিবার দিনের কোন সময় কেমন বৃষ্টি হতে পারে।

picture of Pallekele

পাল্লেকেলে স্টেডিয়াম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১০:৩০
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে শনিবারের ম্যাচ দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করবে ভারতীয় দল। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী বৃষ্টি হতে পারে শ্রীলঙ্কার পাল্লেকেলে। ম্যাচের ওভার সংখ্যা কি কমতে পারে? ম্যাচ ভেস্তে যাবে না তো? এমনই নানা প্রশ্ন ঘুরছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। সকলেই ঘন ঘন চোখ রাখছেন আবহাওয়া দফতরের পূর্বাভাসের দিকে।

শ্রীলঙ্কার আবহাওয়া দফতর দু’দিন আগেই জানিয়ে দিয়েছিল শনিবার পাল্লেকেলে বৃষ্টি হবে। শনিবার সকাল পর্যন্ত সেই বক্তব্যেই অনড় রয়েছেন দ্বীপরাষ্ট্রের আবহবিদেরা। জানানো হয়েছে দিনের কোন সময় বৃষ্টির সম্ভাবনা কেমন।

ভারত-পাকিস্তান ম্যাচ শুরু হওয়ার কথা দুপুর ৩টের সময়। খেলা নির্দিষ্ট সময়ে শুরু হওয়া নিয়ে আশঙ্কা রয়েছে। পূর্বাভাস অনুযায়ী, সকাল ১০.৩০ মিনিট থেকে দুপুর ৩.৩০ মিনিট পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ। তার পরেও অবশ্য তেমন আশার আলো দেখাতে পারেনি শ্রীলঙ্কার আবহাওয়া দফতর। দুপুর ৩.৩০ মিনিটের পর থেকে সন্ধে ৬.৩০ মিনিট পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা ৫০ শতাংশ। অর্থাৎ, নির্দিষ্ট সময় খেলা শুরু হলে এই সময়ের মধ্যে একটি ইনিংস প্রায় শেষ হয়ে যাওয়ার কথা।

গ্রাফিক: সৌভিক দেবনাথ।

বৃষ্টির জন্য ওভার সংখ্যা কমানো হলে কি ম্যাচ আয়োজন সম্ভব? নিশ্চিত হওয়ার সুযোগ নেই ক্রিকেটপ্রেমীদের। সন্ধে ৭.৩০ মিনিটের পর থেকে রাত ১২টা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা ২০ শতাংশ। তাই খেলা শুরু হলেও বৃষ্টি যে কোনও সময় বিঘ্ন ঘটাতে পারে।

আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার সারা দিনই গড়ে ১১ মাইল প্রতি ঘণ্টা গতিতে হাওয়া বইবে। সর্বোচ্চ গতি হতে পারে ৩২ ঘণ্টা প্রতি মাইল। তাপমাত্রা থাকতে পারে ২২ থেকে ২৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে গড়ে ৮৫ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 India vs Pakistan Weather Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE