Advertisement
২০ এপ্রিল ২০২৪
ICC U19 World Cup 2022

Under 19 World Cup 2022: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বিরাট জয় দিয়ে শুরু করল অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা

ব্যাট করতে নেমে সেই রান তুলতে অস্ট্রেলিয়া নেয় ৪৪.৫ ওভার। ওপেনার টিগ উইলি ১২৯ বলে ৮৬ রান করে অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার তরুণ বোলারদের দাপটে ওয়েস্ট ইন্ডিজ শেষ হয়ে যায় মাত্র ১৬৯ রানে।

অস্ট্রেলিয়ার তরুণ বোলারদের দাপটে ওয়েস্ট ইন্ডিজ শেষ হয়ে যায় মাত্র ১৬৯ রানে। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ১৫:২৯
Share: Save:

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের প্রথম দিনেই বিরাট জয় তুলে নিল অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারাল অস্ট্রেলিয়া। অন্য দিকে স্কটল্যান্ডের বিরুদ্ধে ৪০ রানে জয় তুলে নিল শ্রীলঙ্কা।

অস্ট্রেলিয়ার তরুণ বোলারদের দাপটে ওয়েস্ট ইন্ডিজ শেষ হয়ে যায় মাত্র ১৬৯ রানে। ৪০.১ ওভারেই দশ উইকেট হারায় ভিভ রিচার্ডসের দেশ। এক মাত্র অধিনায়ক আকিম অগস্টি ছাড়া কেউ অর্ধশতরান করতে পারেননি। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট পান টম হুইটনি, নিভেথন রাধাকৃষ্ণন এবং কুপার কোন্নোল্লি। একটি উইকেট নিয়েছেন উইলিয়াম সিজমান।

ব্যাট করতে নেমে সেই রান তুলতে অস্ট্রেলিয়া নেয় ৪৪.৫ ওভার। ওপেনার টিগ উইলি ১২৯ বলে ৮৬ রান করে অপরাজিত থাকেন। রাধাকৃষ্ণন করেন ৩১ রান। অধিনায়ক কুপার করেন ২৩ রান। সহজেই ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া।

অন্য ম্যাচে প্রথম ব্যাট করে শ্রীলঙ্কা তোলে ২১৮ রান। উইকেটরক্ষক সুকুনা নিদারশনা লিয়াঙ্গে করেন ৮৫ রান। সেই রান করতে নেমে স্কটল্যান্ড শেষ হয়ে যায় ১৭৮ রানে। ৪৮.৪ ওভারে তাদের অলআউট করে দেয় শ্রীলঙ্কা। ম্যাচের হন শ্রীলঙ্কার অধিনায়ক দুনিথ উইল্লালগে। পাঁচ উইকেট নিয়েছেন তিনি।

শনিবার ভারতের অনূর্ধ্ব ১৯ দল খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE