Advertisement
১৯ মে ২০২৪
ICC ODI World Cup 2023

এক দিনের বিশ্বকাপের দল ঘোষণা অস্ট্রেলিয়ার, কাদের নিয়ে ভারতে খেলতে আসছেন কামিন্সেরা

এক দিনের বিশ্বকাপের দল ঘোষণা করল পাঁচ বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ভারতে ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত হবে এক দিনের বিশ্বকাপ। ১৮ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

Australian team

(বাঁ দিক থেকে) ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ ও প্যাট কামিন্স। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১১:২৪
Share: Save:

এক দিনের বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। প্রাথমিক ভাবে ১৮ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। পরে সেখান থেকে ১৫ জনকে বেছে নেওয়া হবে। বাদ পড়বেন তিন জন। সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচটি এক দিনের ম্যাচের সিরিজ় ও তার পর ভারতের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচের সিরিজ় থেকে সেরা ১৫ জনকে বেছে নেবে তারা। ভারতের মাটিতে ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত হবে এক দিনের বিশ্বকাপ।

অস্ট্রেলিয়ার যে দল ঘোষণা হয়েছে তাতে বাদ পড়েছেন মার্নাশ লাবুশেন। অস্ট্রেলিয়ার টেস্ট দলের গুরুত্বপূর্ণ ব্যাটার এক দিনের দলেও নিয়মিত খেলেছেন। ২০২০ সালের জানুয়ারি মাসে অভিষেকের পর থেকে এক দিনের দলে ৩৮টি ম্যাচের মধ্যে ৩০টি খেলেছেন লাবুশেন। কিন্তু বিশ্বকাপের দলে জায়গা পাননি তিনি। অর্থাৎ, টেস্ট বিশ্বকাপ জিতলেও এক দিনের বিশ্বকাপে খেলার স্বপ্ন পূরণ হচ্ছে না লাবুশেনের।

ভারতে খেলার কথা মাথায় রেখে লেগ স্পিনার তনবির সাঙ্গা ও অলরাউন্ডার অ্যারন হার্ডিকে দলে নেওয়া হয়েছে। দু’জনেই এখনও জাতীয় দলের হয়ে খেলেননি। কিন্ত ভারতের মাটিতে তাঁরা চমক হয়ে উঠতে পারেন এই আশা নিয়েই তাঁদের নেওয়া হয়েছে। বিশ্বকাপের আগে দু’টি সিরিজ়ে তাঁদের খেলিয়ে দেখে নেওয়া হতে পারে।

অধিনায়ক প্যাট কামিন্সের কব্জিতে চোট রয়েছে। সেই চোট সারিয়ে মাঠে নামতে অন্তত ছ’সপ্তাহ লাগবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। বিশ্বকাপের আগে সুস্থ হয়ে উঠবেন তিনি। অন্য দিকে দলের আর এক পেসার মিচেল স্টার্কেরও কাঁধে চোট ছিল। কিন্তু এখন তা সেরে গিয়েছে। চিকিসৎসকেদের সবুজ সঙ্কেতের পরেই দলে নেওয়া হয়েছে তাঁকে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপের দল: প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, নেথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজ়লউড, ট্র্যাভিস হেড, জশ ইংলিশ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, তনবির সাঙ্গা, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ়াম্পা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 australia cricket ODI series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE