Advertisement
২০ এপ্রিল ২০২৪
T20 World Cup 2021

T20 World Cup 2021: ‘ধোনি পেরেছিল, আমিও পারব’, এমনটাই বিশ্বাস অস্ট্রেলিয়ার অধিনায়কের

২০১৫ সালের বিশ্বকাপের ফের আরও এক বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। সে বার অস্ট্রেলিয়া জিতেছিল।

ধোনির জয়েই পথ দেখাচ্ছে ফিঞ্চকে।

ধোনির জয়েই পথ দেখাচ্ছে ফিঞ্চকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২১ ১৬:৩২
Share: Save:

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে টস জেতা মানেই ম্যাচ জেতা, এমনটাই দেখা গিয়েছে বেশির ভাগ ম্যাচে। তবে ফাইনালে উঠে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ তা মানতে নারাজ। তাঁর মতে আইপিএল-এ মহেন্দ্র সিংহ ধোনির দল টস হেরে আগে ব্যাট করলেও ম্যাচ জিতেছিলেন। তাই টসকেই মূল বলে মানতে নারাজ ফিঞ্চ।

দুবাইয়ের মাঠে ১৭টি টি২০ ম্যাচের মধ্যে ১৬টিতেই পরে ব্যাট করা দল জিতেছে। ফিঞ্চ বলেন, “প্রতিযোগিতা জিততে হলে প্রথমে ব্যাট করেও জিততে জানতে হবে। পাকিস্তানের বিরুদ্ধে আমি টস হারতেই চাইছিলাম। প্রথমে ব্যাট করে বড় রান করতে চাইছিলাম সেমিফাইনালে। এটা এমন একটা জায়গা যেখানে তুমি কখনওই নিজে থেকে আগে ব্যাট করতে চাইবে না, কিন্তু সেই সুযোগ পেলে ছেড়ে দেবে না। ফাইনালেও তাই।”

ফিঞ্চ বলেন, “আমরা আইপিএল ফাইনালে দেখেছি, চেন্নাই প্রথমে ব্যাট করে বড় রান তুলেছিল। বিপক্ষ ব্যাট করতে নামলে শুরু থেকে মারতে চেষ্টা করবে, তাতে উইকেট পড়তে পারে। তাতে ম্যাচ জেতা সম্ভব।”

২০১৫ সালের বিশ্বকাপের পর ফের আরও এক বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। সে বার অস্ট্রেলিয়া জিতেছিল। এ বার বদলা নেওয়ার সুযোগ নিউজিল্যান্ডের সামনে। ফিঞ্চ বলেন, “নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা সব সময়ই কঠিন। তিন ধরনের ক্রিকেটেই ওরা সাবলীল। দুর্দান্ত ফিল্ডিং করে দলটা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিততে হলে ৪০ ওভারই সতর্ক থাকতে হবে। যে কোনও পরিস্থিতিতে ওরা জিততে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2021 Aaron Finch australia MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE