Advertisement
০৩ মে ২০২৪
Cricket Australia

Ashes 2021-22: অ্যাশেজে বিদ্যুৎ বিভ্রাট, বেশ কিছু ক্ষণ বন্ধ সম্প্রচার, দেখার বদলে শুনতে হল খেলা

ডিআরএস-এর সব ক’টি প্রযুক্তি কাজ করছিল না। বন্ধ হয়ে গিয়েছিল মাঠের বড় পর্দাও। ফলে খেলা দেখতে আসা দর্শকরাও কিছুটা সমস্যায় পড়েন।

অ্যাশেজে অন্য বিভ্রান্তি

অ্যাশেজে অন্য বিভ্রান্তি ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ১২:০৬
Share: Save:

ফের যান্ত্রিক গোলযোগ অ্যাশেজে। চতুর্থ দিনের শুরুতে বিদ্যুৎ বিভ্রাটের জেরে বেশ কিছু ক্ষণ টেলিভিশনে বন্ধ থাকল খেলার সম্প্রচার। ফলে সেই সময় রেডিয়োতে শুনতে হল খেলা। শুধু বিদ্যুৎ বিভ্রাট নয়, কাজ করা বন্ধ করে দেয় ডিআরএস প্রযুক্তিও। ফলে মাঠের আম্পায়ারদের সিদ্ধান্তের উপরেই ভরসা করতে হয় ক্রিকেটারদের।

বিদ্যুৎ বিভ্রাটের বিষয়টি স্বীকার করে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বোর্ডের মুখপাত্র বলেন, ‘‘গাব্বায় বিদ্যুৎ বিভ্রাট হওয়ায় আধ ঘণ্টার বেশি টেলিভিশনে ম্যাচের সম্প্রচার বিশ্ব জুড়ে বন্ধ ছিল। সঙ্গে সঙ্গে ঠিক করার কাজ শুরু হয়। ফের সব পরিষেবা স্বাভাবিক হওয়ার পরে খেলার সম্প্রচার শুরু হয়। এই অনিচ্ছাকৃত বিপর্যয়ের ফলে ক্রিকেট অস্ট্রেলিয়া দুঃখিত।’’

মুখপাত্র আরও জানান, ডিআরএস-এর সব ক’টি প্রযুক্তি কাজ করছিল না। বল ব্যাটারের ব্যাটে লেগেছে কি না সেটি যে প্রযুক্তিতে দেখা হয় অর্থাৎ ‘স্নিকো’ খারাপ হয়ে যায়। ফলে সেই সময়ে মাঠের আম্পায়ারের উপরেই সিদ্ধান্তের দায়িত্ব দেওয়া হয়। বন্ধ হয়ে গিয়েছিল মাঠের বড় পর্দাও। ফলে খেলা দেখতে আসা দর্শকরাও কিছুটা সমস্যায় পড়েন।

এর আগে টেস্টের দ্বিতীয় দিন বোলারের নো-বল পরীক্ষা করার প্রযুক্তি খারাপ হয়ে যায়। ফলে মাঠের আম্পায়ারই সিদ্ধান্ত নিচ্ছিলেন। ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসের এক ওভারে পর পর তিনটি নো-বল দিতে ভুলে যান আম্পায়ার। পরে সেটি বোঝা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Australia Ashes 2021-22 Power Failure
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE