Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ashes 2021-22

Ashes 2021-22: ৪ দিনে প্রথম টেস্ট জিতে অ্যাশেজে এগলো অস্ট্রেলিয়া, ৯ উইকেটে পর্যুদস্ত রুটের ইংল্যান্ড

চতুর্থ দিনেই শেষ হয়ে গেল খেলা। কোনও প্রতিরোধ দেখাতে পারেননি জো রুটরা। অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে প্রথম টেস্টেই বড় জয় পেলেন প্যাট কামিন্স।

উল্লাস অজি ক্রিকেটারদের

উল্লাস অজি ক্রিকেটারদের ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ০৮:৫১
Share: Save:

ব্রিসবেনে অ্যাশেজের প্রথম টেস্টে বড় জয় পেল অস্ট্রেলিয়া। ৯ উইকেটে ইংল্যান্ডকে হারাল তারা। চতুর্থ দিনেই শেষ হয়ে গেল খেলা। কোনও প্রতিরোধ দেখাতে পারেননি জো রুটরা। অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে প্রথম টেস্টেই বড় জয় পেলেন প্যাট কামিন্স।

প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতার পরে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের অধিনায়ক রুট ও ব্যাটার দাউইদ মালান রান পেলেও বাকিরা রান পাননি। রুট ৮৯ ও মালান ৮২ রান করেন। বাকিদের মধ্যে এক মাত্র জশ বাটলার ২৩ রান করেন। চতুর্থ দিন সকালে মাত্র ৭৭ রানে ৮ উইকেট হারায় সফরকারী দল। দ্বিতীয় ইনিংসে ২৯৭ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে নেথান লায়ন ৪ উইকেট নেন। প্রথম ইনিংসে ৫ উইকেটের পরে দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নেন অধিনায়ক কামিন্স। ক্যামেরন গ্রিনও নেন ২ উইকেট। মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড ১টি করে উইকেট পান।

চতুর্থ ইনিংসে জয়ের জন্য মাত্র ২০ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। মার্কাস হ্যারিসের সঙ্গে ওপেন করতে নামেন অ্যালেক্স ক্যারি। অবশ্য ১০ উইকেটে জয় আসেনি। ক্যারি ৯ রান করে আউট হন। ষষ্ঠ ওভারের প্রথম বলেই ম্যাচ জিতে যায় অস্ট্রেলিয়া। সেই সঙ্গে ৫ ম্যাচের অ্যাশেজ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তারা।

এর আগে প্রথম ইনিংসে মাত্র ১৪৭ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। জবাবে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৪২৫ রান করে। ১৫২ রান করেন বাঁ-হাতি ব্যাটার ট্র্যাভিস হেড। প্রথম ইনিংসে যে বিশাল লিড অস্ট্রেলিয়া নিয়েছিল তাতেই ম্যাচ তাদের দখলে চলে যায়। ফলে চার দিনে সহজেই ম্যাচ জিতে যায় তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes 2021-22 australia cricket england cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE