Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Shaheen Afridi

আফ্রিদি-লাবুশেন ঝামেলা, ক্যাচ ফস্কানো আলোচনায়, পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়া ১৮৭/৩

৬৬ ওভারে অস্ট্রেলিয়া তুলেছে ১৮৭ রান। হারিয়েছে ৩ উইকেট। সেই ম্যাচে তর্কাতর্কি হল শাহিন শাহ আফ্রিদি এবং মার্নাস লাবুশেনের মধ্যে। আফ্রিদির বলে পড়ল ডেভিড ওয়ার্নারের ক্যাচও।

Shaheen Afridi

শাহিন আফ্রিদি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১৭:১৫
Share: Save:

বৃষ্টির কারণে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে পুরো ৯০ ওভার খেলা হয়নি। ৬৬ ওভারে অস্ট্রেলিয়া তুলল ১৮৭ রান। হারিয়েছে ৩ উইকেট। সেই ম্যাচে তর্কাতর্কি হল শাহিন শাহ আফ্রিদি এবং মার্নাস লাবুশেনের মধ্যে। আফ্রিদির বলে পড়ল ডেভিড ওয়ার্নারের ক্যাচও।

মঙ্গলবার থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান দ্বিতীয় টেস্ট। সেই টেস্টের শুরুতেই ওয়ার্নারের ব্যাটে খোঁচা লেগে স্লিপে ক্যাচ যায়। কিন্তু বল ধরতে পারেননি আবদুল্লা শফিক। স্লিপে সহজ ক্যাচ ফেলে দেন তিনি। ওয়ার্নারের ক্যাচ ফেলা যে কোনও ম্যাচেই বড় ক্ষতি। আশঙ্কা থেকেই যায় বড় রানের। মঙ্গলবার যদিও ওয়ার্নার আউট হয়ে যান ৩৮ রান করে। অন্য ওপেনার উসমান খোয়াজা করেন ৪২ রান। জুটিতে ৯০ রান তোলেন তাঁরা।

ওয়ার্নার এবং খোয়াজা আউট হওয়ার পর অস্ট্রেলিয়ার ইনিংস টানছিলেন স্টিভ স্মিথ এবং মার্নাস লাবুশেন। পাকিস্তানের বাঁহাতি পেসার আফ্রিদি চেষ্টা করছিলেন লাবুশেনকে আউট করার। আফ্রিদি চেষ্টা করছিলেন লাবুশেনের মনঃসংযোগ নষ্ট করতে। অ্যারাউন্ড দ্য উইকেট বল করতে এসে তর্ক জুড়ে দিয়েছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটারের সঙ্গে। কঠিন দৃষ্টিতে আফ্রিদি তাকিয়ে ছিলেন লাবুশেনের দিকে। সেখান থেকেই ঘটনার সূত্রপাত। তাঁদের কিছু একটা বলতেও দেখা যায়। রান নেওয়ার সময় ধাক্কাও লাগে তাঁদের।

বৃষ্টির জন্য বেশ কিছু ক্ষণ খেলা বন্ধ ছিল। দিনের শেষে অস্ট্রেলিয়া ১৮৭ রান তুলেছে। ৩ উইকেট হারিয়েছে তারা। ক্রিজে রয়েছেন লাবুশেন (৪৪) এবং ট্রেভিস হেড (৯)। পাকিস্তান পাঁচ জন বোলারকে ব্যবহার করেছে। আফ্রিদি কোনও উইকেট পাননি। তিনি ২০ ওভার বল করে ৬৩ রান দিয়েছেন। পাকিস্তান দলের সেরা পেসারকে অস্ট্রেলিয়ার ব্যাটারেরা সহজেই খেলেছেন। উইকেট পেয়েছেন হাসান আলি, আমের জামাল এবং আঘা সলমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shaheen Afridi Pakistan Cricket Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE