Advertisement
০৬ মে ২০২৪
IPL 2024

আইপিএল শুরুর আগেই কেকেআরে বিপত্তি, ২ কোটি টাকায় কেনা ক্রিকেটারের খেলা বিশ বাঁও জলে

নিলামে এক বোলারকে ২ কোটি টাকায় কিনেছিল কেকেআর। সুনীল নারাইনের বিকল্প হিসাবে ভাবা হচ্ছিল তাঁকে। কিন্তু তাঁর খেলা নিয়ে এখন ঘোর অনিশ্চয়তা। সমস্যায় পড়েছে কলকাতা।

venky mysore and Gambhir

কেকেআরের মালিক শাহরুখ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ১৩:২৫
Share: Save:

আইপিএলে ২ কোটি টাকা দিয়ে কেনা ক্রিকেটারকে হয়তো খেলাতেই পারবে না কলকাতা নাইট রাইডার্স। আফগানিস্তানের মুজিব উর রহমানকে কিনেছিল কেকেআর। সুনীল নারাইনের বিকল্প হিসাবে ভাবা হচ্ছিল মুজিবকে। কিন্তু আফগান ক্রিকেট বোর্ড তাঁকে আইপিএল খেলার ছাড়পত্র দেয়নি।

শুধু মুজিব নন, ছাড়পত্র পাননি নবীন উল হক এবং ফজল হক ফারুকিও। আগামী দু’বছরের জন্য তাঁদের ছাড়পত্র দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড কঠোর সিদ্ধান্ত নিয়েছে এই তিন ক্রিকেটারের বিরুদ্ধে। নবীনেরা দেশের বার্ষিক চুক্তি থেকে নাম তুলে নিতে চেয়েছিলেন। তার পরেই বোর্ড তাঁদের ছাড়পত্র না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আফগানিস্তানের হয়ে না খেলে বিভিন্ন দেশে টি-টোয়েন্টি খেলার দিকেই ঝোঁক বেশি, সেই কারণে বার্ষিক চুক্তিতে সই করতে চাননি নবীনেরা।

আগামী বছর আইপিএল শুরু মার্চ থেকে। মুজিবকে ২ কোটি টাকা দিয়ে কিনেছে কলকাতা। নবীনকে ধরে রেখেছে লখনউ সুপার জায়ান্টস এবং ফজলকে রেখে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু এই তিন ক্রিকেটারকে হয়তো আইপিএলে খেলতে দেখা যাবে না। বোর্ডের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, “আগামী এক বছর বার্ষিক চুক্তি থাকবে না এই তিন ক্রিকেটারের। অন্য কোনও প্রতিযোগিতায় খেলার আগে ছাড়পত্র দেওয়ার ক্ষেত্রে বোর্ড সিদ্ধান্ত নেবে। আগামী দু’বছর তাঁদের ছাড়পত্র দেওয়া হবে না। সেই নিয়ে কোনও আলোচনা করবে না বোর্ড। যে যে ছাড়পত্র দেওয়া হয়েছে, সেটাও বাতিল করে দেওয়া হল।”

মুজিবদের প্রায় সব ধরনের ক্রিকেট খেলাই বন্ধ করে দিয়েছে আফগান ক্রিকেট বোর্ড। ফলে আইপিএলে আপাতত তাঁদের পাওয়ার সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE