Advertisement
০৫ মে ২০২৪
David Warner

১০০-এ ২০০! শততম টেস্টে দ্বিশতরানের লাফ দিয়েই ‘আউট’ ডেভিড ওয়ার্নার

শততম টেস্টে দ্বিশতরান এর আগে ছিল শুধু জো রুটের। সেই তালিকায় এ বার যোগ হলেন ওয়ার্নার। কিন্তু সেই উচ্ছ্বাস প্রকাশ করতে লাফ দিয়েই চোট লাগে তাঁর পায়ে।

দ্বিশতরানের পর ডেভিড ওয়ার্নারের এই লাফই বিপদে ফেলে দিল তাঁকে।

দ্বিশতরানের পর ডেভিড ওয়ার্নারের এই লাফই বিপদে ফেলে দিল তাঁকে। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১১:১৭
Share: Save:

শততম টেস্টে দ্বিশতরান করলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু সেই দ্বিশতরান করে উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়েই বিপদে পড়লেন তিনি। লাফাতে গিয়ে পা মচকে যায় তাঁর। মাঠ ছাড়তে হল তাঁকে। জো রুটের পর তিনিই প্রথম ব্যাটার যিনি শততম টেস্টে দ্বিশতরান করেন। ২৫৪ বলে ২০০ করেন ওয়ার্নার।

শততম টেস্টে শতরান আছে বিশ্বে মাত্র ১০ জন ক্রিকেটারের। দ্বিশতরান ছিল শুধু রুটের। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক গত বছর শততম টেস্ট খেলতে নেমে দ্বিশতরান করেছিলেন। তাঁকে মঙ্গলবার ছুঁয়ে ফেললেন ওয়ার্নার। কিন্তু সেই আনন্দই মুহূর্তে বদলে গেল যন্ত্রণায়। দ্বিশতরান করেই আনন্দে লাফ দিয়েছিলেন ওয়ার্নার। মাটিতে নামার সময় পা মচকে যায় তাঁর। খোঁড়াতে থাকেন তিনি। উল্টো দিকে থাকা ট্রেভিস হেড এসে তাঁকে জড়িয়ে ধরেন। কিন্তু ওয়ার্নারের চোখেমুখে তখন যন্ত্রণার ছাপ। চিকিৎসককে ডাকেন তিনি। ব্যাট করা তো দূর, পা ফেলতেই পারছিলেন না ওয়ার্নার। দু’জনের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়েন তিনি।

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে ১৮৯ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে ওয়ার্নার একাই ২০০ রান করেছেন। ৩৫০ রান পার করে ফেলেছে অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথও শতরানের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। কিন্তু ৮৫ রানের মাথায় তাঁর উইকেট তুলে নেন এনরিখ নোখিয়ে। ওয়ার্নার এবং স্মিথের ২৩৯ রানের জুটিতেই দক্ষিণ আফ্রিকার রান টপকে যায় অস্ট্রেলিয়া। স্মিথ সাজঘরে ফিরে গিয়েছেন, ওয়ার্নার আহত। তাঁরা ফিরে যাওয়ার পর ক্রিজে এখন হেড এবং ক্যামেরন গ্রিন।

রিকি পন্টিংয়ের পর ওয়ার্নার দ্বিতীয় অস্ট্রেলীয়, যিনি শততম টেস্টে শতরান করলেন। বিশ্বে এমন কীর্তি ওয়ার্নারের আগে গড়েছেন ন’জন। ১৯৬৮ সালে প্রথম কোনও ব্যাটার শততম টেস্টে শতরান করেন। ইংল্যান্ডের কলিন কৌড্রে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর শততম টেস্টে ১০৪ রান করেছিলেন। কৌড্রের পর শততম টেস্টে শতরান করেছিলেন পাকিস্তানের জাভেদ মিয়াঁদাদ। ওয়েস্ট ইন্ডিজ়ের গর্ডন গ্রিনিজ ১৯৯০ সালে শততম টেস্টে শতরান করেন। অ্যালেক্স স্টুয়ার্ট (ইংল্যান্ড), ইনজামাম উল হক (পাকিস্তান), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), গ্রেম স্মিথ (দক্ষিণ আফ্রিকা), হাসিম আমলা (দক্ষিণ আফ্রিকা) এবং জো রুট (ইংল্যান্ড) শততম টেস্টে শতরান করেছিলেন। এ বার সেই তালিকায় যোগ হল ওয়ার্নারের নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

David Warner australia cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE