Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
australia cricket

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে রানের পাহাড়ে লাবুশানেরা, অস্ট্রেলিয়া এখনও এগিয়ে ৪০৯ রানে

টেস্টের প্রথম দিনে ৩৩০ রান তুলেছিল অস্ট্রেলিয়া। শতরান করেছিলেন মার্নাস লাবুশানে এবং ট্রেভিস হেড। অপরাজিত ছিলেন তাঁরা।

শতরান করেছিলেন মার্নাস লাবুশানে এবং ট্রেভিস হেড।

শতরান করেছিলেন মার্নাস লাবুশানে এবং ট্রেভিস হেড। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ২০:১৩
Share: Save:

প্রথম দিনেই জোড়া শতরান করে অস্ট্রেলিয়া বড় রানের পথে ছিল ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে। গোলাপি বলের টেস্টে অস্ট্রেলিয়া থামল ৫১১ রানে। সেই রানের জবাবে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজ় ৪ উইকেট হারাল ১০২ রানে।

Advertisement

টেস্টের প্রথম দিনে ৩৩০ রান তুলেছিল অস্ট্রেলিয়া। শতরান করেছিলেন মার্নাস লাবুশানে এবং ট্রেভিস হেড। অপরাজিত ছিলেন তাঁরা। লাবুশানে এ দিন শেষ করেন ১৬৩ রানে। হেড ১৭৫ রানে রান আউট হন। অ্যালেক্স ক্যারি ৪১ রান করে অপরাজিত থাকেন। ক্যামেরন গ্রিন মাত্র ৯ রান করে আউট হন। মাইকেল নাসের করেন ১৮ রান। ক্যারিবিয়ানদের হয়ে দু’টি করে উইকেট নেন আলজারি জোসেফ এবং ডেভন থমাস। একটি করে উইকেট নেন জেসন হোল্ডার এবং ক্রেগ ব্রেথওয়েট। ৫১১ রান তুলে ডিক্লেয়ার দেয় অস্ট্রেলিয়া।

সেই রানের জবাবে ব্যাট করতে নেমে ১০২ রানের মধ্যে ৪ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ়। ব্রেথওয়েট করেন ১৯ রান। শামার ব্রুকস ৮ রান করেন। জারমেইন ব্ল্যাকউড করেন মাত্র ৩ রান। ডেভন থমাসও ১৯ রানের বেশি করতে পারেননি। ক্রিজে রয়েছেন ওপেনার তেজনারায়ন চন্দ্রপল এবং অ্যান্ডারসন ফিলিপ। চন্দ্রপল ৪৭ রানে অপরাজিত এবং ফিলিপ অপরাজিত ১ রানে।

প্রথম টেস্ট হেরে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ়। দ্বিতীয় টেস্টে এখনও ৪০৯ রানে পিছিয়ে। এমন অবস্থায় জয়ের সুযোগ ধীরে ধীরে কমছে ক্যারিবিয়ানদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.