Advertisement
০৫ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের দলে মাত্র ১৫ জন কেন, প্রশ্ন তুলে দিলেন কামিন্স

শুক্রবার আমদাবাদে সাংবাদিক বৈঠকে আসা কামিন্সকে প্রশ্ন করা হয়েছিল, বিশ্বকাপের দলে ১৫ জনের থেকে কি বেশি ক্রিকেটার রাখা উচিত? কামিন্সের জবাব, ‘‘অবশ্যই ১৫ জনের চেয়ে বেশি ক্রিকেটার থাকা উচিত দলে।”

An image of Pat Cummins

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ০৯:১০
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে শনিবারের ম্যাচ জিতলে শেষ চার প্রায় নিশ্চিত হয়ে যাবে অস্ট্রেলিয়ার। কিন্তু তার আগে বড় সমস্যায় পড়েছেন প্যাট কামিন্সরা। এই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে মাত্র ১৩ জন ক্রিকেটারকে হাতে পাচ্ছে অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েলের মাথায় চোট। মিচেল মার্শ ব্যক্তিগত কারণে দেশে ফিরে গিয়েছেন। এই পরিস্থিতিতে কামিন্স প্রশ্ন তুলেছেন, বিশ্বকাপের দলে কেন মাত্র ১৫ জন ক্রিকেটার রাখা হবে।

শুক্রবার আমদাবাদে সাংবাদিক বৈঠকে আসা কামিন্সকে প্রশ্ন করা হয়েছিল, বিশ্বকাপের দলে ১৫ জনের থেকে কি বেশি ক্রিকেটার রাখা উচিত? কামিন্সের জবাব, ‘‘অবশ্যই ১৫ জনের চেয়ে বেশি ক্রিকেটার থাকা উচিত দলে। এটা প্রায় দু’মাসের প্রতিযোগিতা। এখানে কোনও দল নিউ জ়িল্যান্ডের মতো অবস্থায় পড়তে চাইবে না। ওদের ভাগ্য ভাল, এখনও কেন উইলিয়ামসনকে দলের সঙ্গে রাখতে পেরেছে। কিন্তু যদি উইলিয়ামসন ছিটকে যেত, তা হলে কী হত? সেটা বিশ্বকাপ বা ক্রিকেটের পক্ষে আদৌ ভাল বিজ্ঞাপন হত না।’’ নিউ জ়িল্যান্ড দলে পাঁচ জন ক্রিকেটার চোট-আঘাতের সমস্যায় জর্জরিত। যোগ দিয়েছেন কাইল জেমিসন।

ফুটবল বিশ্বকাপে যেখানে ২৬ জন ফুটবলারকে দলে রাখা হয়, সেখানে আইসিসি সেই একই নিয়ম আঁকড়ে ধরে পড়ে আছে। ১৫ জনের বেশি সদস্য রাখা যাবে না। কামিন্সের মন্তব্য, ‘‘কেউ চোট পেয়ে গেলে তো আর আমরা অন্য দলের থেকে ক্রিকেটার তুলে নিতে পারি না। সে জন্য আরও বেশি ক্রিকেটার রাখা প্রয়োজন। যাতে এই সমস্যা না দেখা দেয়।’’

ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাক্সওয়েলকে পাচ্ছে না অস্ট্রেলিয়া। তবে কামিন্স বলেছেন, ‘‘গ্লেন এ দিন অনুশীলন করেছে। আফগানিস্তান ম্যাচে ওকে পাওয়ার আশা করছি।’’ মার্শ কবে দলের সঙ্গে যোগ দেবেন, তা নিয়ে কিছু বলতে পারেননি অস্ট্রেলিয়ার অধিনায়ক। তিনি বলেছেন, ‘‘মিচের ক্ষেত্রে আমরা অপেক্ষা করে দেখছি। আশা করছি, খুব লম্বা সময় ও দেশে থাকবে না। তবে আমরা ওকে এখন যতটা সম্ভব সময় দিতে চাই।’’

আজ বিশ্বকাপে: অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড (দুপুর ২.০০ থেকে। স্টার স্পোর্টস নেটওয়ার্কে)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE