Advertisement
০২ মে ২০২৪
India vs Australia

দলের সবাইকে ছেড়ে একা ভারতে আসছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার, বিমানে চেপেই হিন্দিতে বার্তা

অবশেষে ভারতে আসার ভিসা পেয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার। দলের বাকিরা আগেই চলে এসেছেন। ভারতে আসার বিমানে বসে হিন্দিতে বার্তা দিলেন অস্ট্রেলিয়ার সেই ক্রিকেটার।

Picture of Australian cricketers in test jersey

ভারতে টেস্টে সিরিজ় খেলতে এসেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। প্যাট কামিংসের (বাঁ দিকে থেকে দ্বিতীয়) নেতৃত্বে খেলবেন তাঁরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১০
Share: Save:

অবশেষে ভারতে আসার ভিসা পেলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার উসমান খোয়াজা। ভারতে আসার বিমানে বসে সে কথা জানিয়েছেন তিনি। হিন্দি উচ্চারণে নেটমাধ্যমে তিনি জানিয়েছেন, ভারতে খেলতে আসছেন।

ইনস্টাগ্রামে নিজের বিমানে বসে থাকার একটি ছবি দেন খোয়াজা। সেখানে দেখা যাচ্ছে, হাসিমুখে বসে রয়েছেন তিনি। ক্যাপশনে ইংরেজি হরফে, হিন্দি উচ্চারণে নিজের বার্তা দিয়েছেন খোয়াজা, যার বাংলা অর্থ, ‘‘ভারত, আমি আসছি।’’

ভারতে আসার ভিসা পেতে দেরি হয়েছে খোয়াজার। তাঁকে ছাড়াই প্যাট কামিন্স-সহ অস্ট্রেলিয়ার বাকি দল ভারতের উদ্দেশে রওনা হয়ে যায়। তিনি যে ভারতে আসার ভিসা পাননি, সে কথা নিজেই জানিয়েছিলেন খোয়াজা। নেটমাধ্যমে লিখেছিলেন, ‘‘ভারতে যাওয়ার ভিসার প্রতীক্ষায় বসে আছি।’’

পাকিস্তানে জন্ম হলেও অস্ট্রেলিয়ার হয়ে খেলেন খোয়াজা। অস্ট্রেলিয়ার হয়ে ৫৬টি টেস্ট, ৪০টি এক দিনের ম্যাচ ও ৯টি টি-টোয়েন্টি খেলেছেন খোয়াজা। তবে এখন তিনি মূলত টেস্ট ক্রিকেটার হিসাবেই বিবেচিত হন। সোমবারই অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন খোয়াজা। কয়েক দিন আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খোয়াজা ১৯৫ রানে ব্যাট করার সময় ইনিংস ডিক্লেয়ার করে দিয়েছিলেন দলের অধিনায়ক প্যাট কামিন্স। সেই ঘোষণা নিয়ে বিতর্ক হয়েছিল।

৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে শুরু ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট। তার আগে বেঙ্গালুরর শহরের বাইরে একটি জায়গায় অনুশীলন করবে অস্ট্রেলিয়া দল। সেখান থেকে নাগপুরে যাবে তারা।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন সবার উপরে রয়েছে অস্ট্রেলিয়া। কিন্তু এখনও তাদের ফাইনাল খেলা নিশ্চিত নয়। তার জন্য ভারতকে হারাতে হবে। অন্য দিকে এই সিরিজ়ে ভারত যদি অস্ট্রেলিয়াকে ২-০ বা ৩-১ ব্যবধানে হারাতে পারে তা হলেই রোহিত শর্মাদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা নিশ্চিত। তাই দু’দলের কাছেই এই সিরিজ় খুব গুরুত্বপূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE