Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

ঘূর্ণি, না সবুজ ঘাস! কেমন পিচ নাগপুরে? নেমেই দেখতে ছুটলেন স্মিথ, ওয়ার্নাররা

ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট বৃহস্পতিবার থেকে শুরু হবে নাগপুরে। কেমন পিচ হয়েছে সেখানে? মঙ্গলবার নাগপুরে নেমেই পিচ দেখতে ছুটলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

Picture of Australian cricketers in Nagpur pitch

নাগপুরের পিচ ঘিরে সবার মনে প্রশ্ন রয়েছে। তাই টেস্টের দু’দিন আগেই পিচ দেখতে ছুটলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৩১
Share: Save:

ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্টে কেমন পিচ হয়েছে নাগপুরে? চিরাচরিত ঘূর্ণি উইকেট, না কি সবুজের আভা থাকবে। সেটাই এখন দু’দলের ক্রিকেটারদের প্রধান প্রশ্ন। আর সেই কারণে নাগপুরে পা রেখেই পিচ দেখতে ছুটলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

ক্রিকেট অস্ট্রেলিয়া টুইট করে সেই পিচের কয়েকটি ছবি প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে, স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার পিচের উপর ঝুঁকে পড়ে পরখ করে দেখছেন। হাত দিয়ে তাঁরা দেখে নিচ্ছেন, কতটা শক্ত রয়েছে পিচ? বা সেখানে ফাটল রয়েছে কি না? অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা পিচ পরীক্ষা করে দেখলেও ভারতীয় ক্রিকেটারদের এখনও মাঠে দেখা যায়নি। হতে পারে বুধবার ম্যাচের আগের দিন গিয়ে পিচ খতিয়ে দেখবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

ভারতে টেস্টে সাধারণত ঘূর্ণি উইকেট হয়। স্পিনাররা অনেক বেশি সাহায্য পায়। তুলনায় পেসারদের জন্য বিশেষ কোনও সুবিধা থাকে না। যদিও এখন ইডেন গার্ডেন্স বা মোহালিতে একটু হলেও সবুজ উইকেট দেখা যাচ্ছে।

ঘূর্ণি উইকেটে এর আগে বার বার মুখ থুবড়ে পড়তে হয়েছে অস্ট্রেলিয়াকে। কিন্তু এই সিরিজ় দুই দলের কাছেই খুব গুরুত্বপূর্ণ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভাগ্য নির্ভর করছে। তাই ঝুঁকি না নিয়ে চার স্পিনার নিয়ে এসেছে অস্ট্রেলিয়া। পিচ দেখে প্রথম একাদশ ঘোষণা করবে তারা। সেই প্রক্রিয়া দু’দিন আগে থেকেই শুরু করে দিয়েছেন স্মিথরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE