Advertisement
২০ জুন ২০২৪
ICC World Test Championship

চোটের জেরে খেলেননি আইপিএলে, অথচ টেস্ট চ্যাম্পিয়নশিপের আগেই ফিট অস্ট্রেলিয়ার পেসার!

চোটের কারণ দেখিয়ে আইপিএল ছেড়ে দেশে ফিরে গিয়েছেন অস্ট্রেলিয়ার পেসার। কিন্তু ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে পারবেন তিনি। তাঁর দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন উঠেছে।

Josh Hazlewood

আইপিএল খেলতে না পারলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবেন হ্যাজলউড। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৮:০৯
Share: Save:

চোটের কারণে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে আরসিবির মরণবাঁচন ম্যাচে নামার আগেই দেশে ফিরে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজলউড। আরসিবির হয়ে না খেললেও অস্ট্রেলিয়ার হয়ে খেলতে অবশ্য কোনও সমস্যা নেই তাঁর। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার জন্য সম্পূর্ণ সুস্থ তিনি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপাত্র বলেছেন, ‘‘পেটের পেশিতে টান লাগায় আইপিএল ছেড়ে ফিরে এসেছিল হ্যাজলউড। ওর চোট পরীক্ষা করে দেখা হয়েছে। কিছু দিন বিশ্রাম নিলেই ও আবার খেলার জন্য সুস্থ হয়ে উঠবে হ্যাজলউড। ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং অ্যাশেজ়ে হ্যাজলউড খেলতে পারবে।’’

ক্রিকেট অস্ট্রেলিয়ার এই বিবৃতির পরে প্রশ্ন উঠেছে হ্যাজলউডের দায়বদ্ধতা নিয়ে। তাঁর কি মারাত্মক বড় কিছু চোট লেগেছিল, যাতে তাঁকে দেশে ফিরে যেতে হল! নাকি দেশের হয়ে খেলার জন্য আইপিএলে কোনও ঝুঁকি নিতে চাননি অসি পেসার। তাই দেশে ফিরে গিয়েছেন তিনি!

রবিবার হ্যাজলউডের ছিটকে যাওয়ার কথা জানিয়েছিলেন দলের ডিরেক্টর অফ অপারেশন মাইক হেসন। ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‘চোট পেয়ে দেশে ফিরে যাচ্ছে হ্যাজলউড। রবিবারের ম্যাচে ও খেলছে না। আমরা প্লে-অফে উঠলেও হ্যাজলউডের খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।’’

গোড়ালির চোটে এ বারের আইপিএলের প্রথমের দিকের কয়েকটি ম্যাচে খেলতে পারেননি হ্যাজলউড। চোট সারার পরে তাঁকে মাঠে নামায় আরসিবি। দলের হয়ে মাত্র তিনটি ম্যাচ খেলেছেন অস্ট্রেলিয়ার এই পেসার। নিয়েছেন ৩ উইকেট। কিন্তু শেষ ম্যাচে তাঁকে পাননি বিরাট কোহলিরা। যদিও কোহলিদের বিরুদ্ধে দেশের হয়ে খেলতে তৈরি হ্যাজলউড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE