Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২৩
WTC Final 2023

আম্পায়ারের সিদ্ধান্তে ভারত ‘অল আউট’! অপেক্ষা না করেই মাঠ ছাড়লেন স্মিথরা, শুনতে হল কটাক্ষ

টেস্টের তৃতীয় দিনে মহম্মদ সিরাজ ব্যাট করার সময় একটি ঘটনা ঘটেছিল। তার পরেই স্টিভ স্মিথদের বেরিয়ে যাওয়া দেখে দর্শকেরা কটাক্ষ করেছিলেন।

Steve Smith

স্টিভ স্মিথ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১৭:১৯
Share: Save:

ভারতের ইনিংস শেষ হয়ে গিয়েছে ভেবে মাঠ থেকে বেরিয়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা। কিন্তু আবার ফিরে আসতে হয় তৃতীয় আম্পায়ারের নির্দেশে। টেস্টের তৃতীয় দিনে মহম্মদ সিরাজ ব্যাট করার সময় এই ঘটনা ঘটেছিল। স্টিভ স্মিথদের বেরিয়ে যাওয়া দেখে দর্শকেরাও কটাক্ষ করেছিলেন তাঁদের।

ভারতের প্রথম ইনিংসের ৯ উইকেট পড়ে গিয়েছিল। সেই সময় সিরাজ ব্যাট করছিলেন। ক্যামেরন গ্রিনের বলে এলবিডব্লিউর আবেদন করেন অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা। মাঠের আম্পায়ার আউটের সিদ্ধান্তও জানিয়ে দেন। সিরাজ রিভিউ নিলেও স্মিথরা মাঠ ছেড়ে বেরিয়ে যান। অস্ট্রেলিয়ার বেশির ভাগ ক্রিকেটারই মাঠ থেকে বেরিয়ে গিয়েছিলেন। কিন্তু রিভিউয়ে দেখা যায় বল প্রথমে সিরাজের ব্যাটে লেগেছিল। তাই এলবিডব্লিউয়ের আবেদন নাকচ করে দেওয়া হয়। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের আবার মাঠে ফিরে আসতে হয়েছিল।

তার পরের ওভারেই যদিও ভারতের ইনিংস শেষ হয়ে যায়। মিচেল স্টার্কের বলে আউট হয়ে যান মহম্মদ শামি। ভারতের ইনিংস শেষ হয়ে যায় ২৯৬ রানে।

টেস্ট বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ব্যাট করে ৪৬৯ রান করে। ভারতের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৯৬ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১২৩ রানে চার উইকেট হারিয়েছে। তৃতীয় দিনের শেষে ২৯৬ রানে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। শেষ দু’দিনে ম্যাচ জিততে হলে ভারতকে দ্রুত উইকেট ফেলতে হবে। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার দেওয়া লক্ষ্য টপকাতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE