Advertisement
১৯ মে ২০২৪
australia cricket

IPL 2022: পাকিস্তান সফরকে গুরুত্ব, আইপিএল-এর প্রথম দিকে খেলতে পারবেন না কামিন্স, ওয়ার্নাররা

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট ৪ মার্চ। তিনটি টেস্ট এবং তিনটি এক দিনের ম্যাচ এবং একটি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

আইপিএল-এ শুরুর দিকে দেখা যাবে না কামিন্স, ওয়ার্নারকে।

আইপিএল-এ শুরুর দিকে দেখা যাবে না কামিন্স, ওয়ার্নারকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ১২:০৫
Share: Save:

এ বারের আইপিএল-এ অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের শুরুর দিকে পাওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া। সেই সিরিজকেই গুরুত্ব দিচ্ছেন প্যাট কামিন্সরা। সেই কারণে পাকিস্তান সফরে যাওয়া ক্রিকেটারদের আইপিএল-এ পাওয়া যাবে না বলেই ধরে নেওয়া হচ্ছে।

এ বারের আইপিএল-এর নিলামে উঠবেন অস্ট্রেলিয়ার ৪৭ জন ক্রিকেটার। কলকাতা নাইট রাইডার্স, পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক প্রয়োজন। সেই কারণে প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথদের জন্য ঝাঁপাতে পারত এই দলগুলি। কিন্তু শুরু থেকে না পাওয়া গেলে এঁদের হাতে নেতৃত্ব ছাড়বে কি না তা ভাবতে হবে দলগুলিকে।

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট ৪ মার্চ। তিনটি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ এবং একটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। ৫ এপ্রিল টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই শেষ হবে অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর। এর পর আইপিএল-এর জৈবদুর্গে প্রবেশের আগে ছ’দিন নিভৃতবাসে থাকতে হবে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। সেই কারণে আইপিএল-এর শুরু থেকে পাওয়া যাবে না তাঁদের।

কামিন্সরা এই মুহূর্তে আইপিএল নিয়ে ভাবছেনও না। অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক বলেন, “সত্যি বলতে আমি জানি না আইপিএল-এর নিলাম কবে। ১৩, ১৪ না ১৫ ফেব্রুয়ারি তা আমার মনে নেই। ওই নিয়ে ভেবে সময় নষ্ট করিনি।” ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, “আইপিএল খেলার জন্য আমরা সব সময়ই তৈরি। কিন্তু অস্ট্রেলিয়ার খেলা থাকলে আইপিএল-এর জন্য ক্রিকেটার ছাড়া সম্ভব হবে না।”

এখনও অবধি পাওয়া খবর অনুযায়ী, আইপিএল শুরু হতে চলেছে ২৭ মার্চ। কিন্তু অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের যোগ দিতে দিতে ১২ এপ্রিল হয়ে যেতে পারে। এর মাঝে প্রতিটা দলের পাঁচ-ছয়টি করে ম্যাচ খেলা হয়ে যাবে। লিগ পর্বের প্রায় অর্ধেক ম্যাচ খেলা হয়ে যাবে ওই সময়ের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE