Advertisement
০৩ মে ২০২৪
Ashes 2023

অ্যাশেজে বিতর্ক চলছেই, ইংল্যান্ডের বেয়ারস্টোর উইকেট নিয়ে খোঁচা অস্ট্রেলিয়ার রাগবি দলের

অ্যাশেজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের জনি বেয়ারস্টোর উইকেট নিয়ে বিতর্ক এখনও থামেনি। আউট হওয়ার ধরন নিয়ে এ বার বেয়ারস্টোকে খোঁচা দিলেন অস্ট্রেলিয়ার এক রাগবি দলের সদস্যেরা।

Jonny Bairstow

জনি বেয়ারস্টো। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৮:৫৪
Share: Save:

লর্ডসে ইংল্যান্ডের ব্যাটার জনি বেয়ারস্টোর আউট নিয়ে খোঁচা দিল অস্ট্রেলিয়ার একটি রাগবি দল। বেয়ারস্টোর আউট হওয়ার ধরন খেলা চলাকালীন অভিনয় করে দেখালেন অস্ট্রেলিয়ার রাগবি দল ক্যানবেরা রাইডার্সের সদস্যেরা।

রাগবি লিগে সেন্ট জর্জ ইলাওয়ারা ড্রাগনসের বিরুদ্ধে পয়েন্ট তোলেন ক্যানবেরার জর্ডন রাপানা। তার পরেই কর্নার ফ্ল্যাগের সামনে বেয়ারস্টোর আউট হওয়ার ধরন অভিনয় করে দেখান। কর্নার ফ্ল্যাগকে স্টাম্প হিসাবে ব্যবহার করা হয়। রাগবি বলটি সেখানে ছিল ক্রিকেট বল। দেখা যায়, এক জন বল করছেন। ব্যাটার সেই বল না খেলে ক্রিজের বাইরে বেরিয়ে গিয়েছেন। সেই সময় পিছন থেকে উইকেটরক্ষক স্টাম্পে বল ছুড়ে দেন। তার পরেই তাঁদের উল্লাস করতে দেখা যায়। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

লর্ডস টেস্টে বেয়ারস্টোর আউট নিয়ে তুমুল বিতর্ক হচ্ছে। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ক্যামেরন গ্রিনের বাউন্সার সরাসরি পৌঁছয় অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারের দস্তানায়। ক্যারে বল ধরে সঙ্গে সঙ্গে উইকেটের দিকে ছুড়ে দেন। তত ক্ষণে ক্রিজ থেকে বেরিয়ে গিয়েছেন ইংল্যান্ডের বেয়ারস্টো। তিনি খেয়াল করেননি যে ক্যারে উইকেটের দিকে বল ছুড়ে দিয়েছেন। বল গিয়ে স্টাম্পে লাগে। তখন বেয়ারস্টো ক্রিজের বাইরে। আম্পায়ার আউটের সিদ্ধান্ত নেন।

এই ঘটনার উত্তাপ এখনও কমেনি। বেয়ারস্টোকে আউট করার ধরন নিয়ে প্রশ্ন তোলে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার ক্রিকেটীয় স্পিরিটের সমালোচনা করে তারা। লর্ডসের লং রুমে ইংরেজ সমর্থকদের হাতে হেনস্থা হতে হয় দুই অসি ব্যাটার ডেভিড ওয়ার্নার ও উসমান খোয়াজাকে। পরে তিন সমর্থককে নির্বাসিত করে মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)।

তৃতীয় টেস্টে বেয়ারস্টোর ঘরের মাঠ হেডিংলেতে খেলছে অস্ট্রেলিয়া। সেখানেও বার বার সমর্থকদের বিদ্রুপ শুনতে হয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes 2023 Jonny Bairstow Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE