Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Australia

অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে বিতর্ক, আউটের আবেদন করতে ভুলে গেল অসিরা, আম্পায়ারের সঙ্গে বচসা

প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ২৪১ রান তোলে। সেই রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ়ের ইনিংস শেষ হয় ২০৭ রানে। ঘটনাটি ঘটেছিল ওয়েস্ট ইন্ডিজ়ের ইনিংসের ১৯তম ওভারে।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ২১:০১
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে অবাক কাণ্ড করল অস্ট্রেলিয়া। আলজারি জোসেফকে রান আউট করেও আবেদন করেননি মিচেল মার্শেরা। আম্পায়ারও আউট দেননি। পরে বড় স্ক্রিনে দেখা যায় জোসেফ আউট ছিলেন। তা দেখে আনন্দে মেতে ওঠেন অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা। কিন্তু আম্পায়ার তা থামিয়ে জানিয়ে দেন আউট দেওয়া হবে না। কারণ অস্ট্রেলিয়া আবেদন করেনি।

প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ২৪১ রান তোলে। সেই রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ়ের ইনিংস শেষ হয় ২০৭ রানে। ঘটনাটি ঘটেছিল ওয়েস্ট ইন্ডিজ়ের ইনিংসের ১৯তম ওভারে। জোসেফ নন স্ট্রাইকারের দিকে দৌড়ে যাচ্ছিলেন। টিম ডেভিডের ছোড়া বল উইকেট ভেঙে দেয়। অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা আম্পায়ারের কাছে কোনও আবেদন করেননি। তাঁরা হাত মেলাতে শুরু করেন। আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা করেননি তাঁরা। রিপ্লেতে দেখা যায় বল লেগে উইকেট ভাঙার সময় ক্রিজ়ের মধ্যে ঢুকতে পারেননি জোসেফ। স্বাভাবিক ভাবেই অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা আনন্দ করছিলেন। কিন্তু তার মাঝে বাধা দেন আম্পায়ার। তিনি জানিয়ে দেন, যেহেতু আউট হওয়ার পর আম্পায়ারের কাছে আবেদন করেনি অস্ট্রেলিয়া, তাই আউট দেওয়া হবে না।

স্বাভাবিক ভাবেই সেই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি অস্ট্রেলিয়া। মাঠের মধ্যেই আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা। আম্পায়ারের সিদ্ধান্ত শুনে বিরক্তি প্রকাশ করেন ডেভিড। তিনি বলেন, “এটা জঘন্য।”

রান আউট না দেওয়ার জন্য যদিও ম্যাচে কোনও প্রভাব পড়েনি। ১৯০ রানে অল আউট হয়ে যাওয়ার বদলে ২০৭ রানে ৯ উইকেট হারিয়ে পুরো ২০ ওভার খেলে ক্যারিবিয়ান বাহিনী। ৩৪ রানে অস্ট্রেলিয়া ম্যাচ জিতে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia West Indies Alzarri Joseph
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE