Advertisement
০৮ মে ২০২৪
Alana King

Alana King: কমনওয়েলথ গেমসে হয়নি, মহিলাদের দ্য হান্ড্রেডে প্রথম হ্যাটট্রিক অজি বোলারের

কমনওয়েলথ গেমসে অল্পের জন্য হ্যাটট্রিক হয়নি। দু’সপ্তাহের মধ্যেই নজির গড়লেন কিং। মহিলাদের হান্ড্রেডে প্রথম বোলার হিসাবে করলেন হ্যাটট্রিক।

হ্যাটট্রিকের উচ্ছ্বাস কিংয়ের।

হ্যাটট্রিকের উচ্ছ্বাস কিংয়ের। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৮:০৯
Share: Save:

মহিলাদের দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় নজির গড়লেন আলানা কিং। প্রথম বোলার হিসাবে হ্যাটট্রিক করলেন তিনি। অস্ট্রেলিয়ার এই বোলার ট্রেন্ট রকেটসের হয়ে ম্যাঞ্চেস্টার অরিজিনালসের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছেন।

কমনওয়েলথ গেমসের অস্ট্রেলিয়া দলেও ছিলেন কিং। বার্মিংহামেও হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন। কিন্তু অল্পের জন্য হয়নি। ইংল্যান্ডের টি-টোয়েন্টি প্রতিযোগিতায় ম্যাঞ্চেস্টারের বিরুদ্ধে হ্যাটট্রিক করলেন তিনি। ম্যাচে ১৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন কিং। জয়ের জন্য ১২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে ম্যাঞ্চেস্টার। কিংয়ের লেগ স্পিনের সামনে ধস নামল তাদের ইনিংসে। ৭৬ রানেই শেষ হয়ে গেল তাদের ইনিংস।

ট্রেন্টকে ৪৩ রানে জয় এনে দেওয়ার পথে কিং পর পর তিন বলে সাজঘরে ফেরালেন কর্ডেলিয়া গ্রিফিথ, সোফি একলেস্টোন এবং কেট ক্রসকে। ওল্ড ট্র্যাফোর্ডের ২২ গজে নজির গড়ার পর কিং এই সাফল্য উৎসর্গ করেছেন নিজের আদর্শকে। তিনি আর কেউ নন, প্রয়াত অজি লেগ স্পিনার শেন ওয়ার্ন। ম্যাচের পর কিং বলেছেন, ‘‘আমার মনে হয় উনি (ওয়ার্ন) দেখেছেন এবং আমার এই পারফরম্যান্সে গর্ব অনুভব করছেন। ওল্ড ট্র্যাফোর্ডে এই নজির গড়তে পেরে আমি খুবই খুশি।’’

কমনওয়েলথ গেমসেও বার্বাডোজের বিরুদ্ধে ম্যাচে পর পর দু’বলে দুই উইকেট নেন। হ্যাটট্রিকের সুযোগ নষ্ট হয় অজি অধিনায়ক মেগ ল্যানিং স্লিপে কেইলা এলিয়টের ক্যাচ ফেলে দেওয়ায়। তার আগের দু’বলেই তিনি আউট করেছিলেন শাকিরা সেলম্যান এবং শামিলিয়া কনেলকে। ৩১ জুলাইয়ের সেই ম্যাচে না হলেও তার দু’সপ্তাহের মধ্যেই হ্যাটট্রিক করলেন কিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE