Advertisement
০২ মে ২০২৪
India vs Australia

ফাইনালের চার দিনের মধ্যে আবার ভারত বনাম অস্ট্রেলিয়া! ঠাসা সূচিতে বিরক্ত অসি ক্রিকেটার

বিশ্বকাপ ফাইনাল শেষ হওয়ার পর চার দিনও কাটেনি। আবার ভারত বনাম অস্ট্রেলিয়ার লড়াই দেখা যাবে। এ বার টি২০ ফরম্যাটে খেলবে দুই দেশ। ঠাসা সূচিতে বিরক্ত অস্ট্রেলিয়ার এক ক্রিকেটার।

cricket

প্রথম টি২০ ম্যাচের আগে দুই দেশের সমর্থকেরা। বিশাখাপত্তনমে। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৫:০৯
Share: Save:

বিশ্বকাপ ফাইনাল শেষ হওয়ার পর চার দিনও কাটেনি। আবার ভারত বনাম অস্ট্রেলিয়ার লড়াই দেখা যাবে। এ বার টি২০ ফরম্যাটে খেলবে দুই দেশ। বিশ্বকাপে খেলা অস্ট্রেলিয়ার আট জন ক্রিকেটার টি২০-র দলে রয়েছে। সেই দলে তিনি নেই। তবু আবার ভারতের বিরুদ্ধে খেলতে হবে ভেবেই বিরক্ত লাগছে মার্নাস লাবুশেনের। অস্ট্রেলিয়ার ক্রিকেটার বিরক্তি প্রকাশ করেছেন।

দেশে ফিরে লাবুশেন বলেছেন, “কাল আবার একটা ম্যাচ রয়েছে এটা ভেবেই অবাক লাগছে। বুঝতেই পারছি না এটা কী ভাবে সম্ভব। কয়েক দিনের মধ্যেই আমার সতীর্থদের নেমে পড়তে হবে এটা বোঝা বেশ কষ্টকর।”

তবে এখনকার ক্রিকেটে যা সূচি তাতে এ ধরনের ঘটনায় অবাক হওয়ার মতো আর কিছু নেই বলেই মনে করছেন লাবুশেন। ৩ ডিসেম্বর ভারত সফর শেষ হওয়ার পর ১৪ ডিসেম্বর থেকে ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে নামবে পাকিস্তান। ফলে বিশ্রামের সময় খুবই কম।

লাবুশেন বলেছেন, “এটাই এখনকার ক্রিকেটের সূচি। এই মুহূর্তে এটাকেই ক্রিকেট বলে মেনে নিতে হবে। আমরা কয়েকজন তবু টেস্ট সিরিজ়ের আগে তিন সপ্তাহের মতো বিশ্রাম পাচ্ছি। তাই তরতাজা হয়ে মাঠে নেমে পরের চ্যালেঞ্জ সামলে নেওয়ার মতো উপায় থাকছে।”

এ দিকে, ফাইনালের নায়ক ট্রেভিস হেড টি২০ সিরিজ়ের প্রথম ম্যাচে নিশ্চিত নন বলেই জানিয়েছেন তাঁর সতীর্থ মিচেল মার্শ। পার্থে নিজের বাড়ি ফেরার আগে মার্শ বলেছেন, “আমার মনে হয় না ও সেই ম্যাচে খেলবে। যদিও আমি কোচ বা নির্বাচক নই। তবু ও ম্যাচটা খেললে সেটা অলৌকিক ব্যাপার হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Marnus Labuschagne Travis head
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE