Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Axar Patel

Axar Patel: কানপুরে নতুন কীর্তি, কুম্বলে, হরভজনদের টপকে রেকর্ড করে ফেললেন অক্ষর পটেল

এর আগে এই রেকর্ড ছিল যুগ্ম ভাবে লক্ষণ শিবরামকৃষ্ণণ ও নরেন্দ্র হিরওয়ানির দখলে। দু’জনেই প্রথম চার টেস্টে তিনটি করে পাঁচ উইকেট নিয়েছিলেন।

উইকেট নিয়ে উচ্ছ্বাস অক্ষরের

উইকেট নিয়ে উচ্ছ্বাস অক্ষরের ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ১৭:১৪
Share: Save:

কানপুরে রেকর্ড করলেন ভারতের বাঁ হাতি স্পিনার অক্ষর পটেল। অনিল কুম্বলে, হরভজন সিংহের মতো ভারতের সেরা স্পিনারদের টপকে এই রেকর্ড করলেন তিনি। মাত্র চারটি টেস্টে সাত ইনিংস বল করেছেন তিনি। এর মধ্যেই পাঁচ বার পাঁচ উইকেট নিলেন অক্ষর। ভারতের হয়ে তিনিই প্রথম বোলার, যিনি এত কম ম্যাচে পাঁচ বার পাঁচ উইকেট নিলেন।

বিশ্ব ক্রিকেটে অক্ষরের আগে রয়েছেন কেবল মাত্র অস্ট্রেলিয়ার চার্লি টার্নার। চার টেস্টে ছ’ বার পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি। অক্ষর ছাড়াও আরও দু’জন ক্রিকেটার চার টেস্টে পাঁচ বার পাঁচ উইকেট নিয়েছেন। তাঁরা হলেন ইংল্যান্ডের জোরে বোলার টম রিচার্ডসন ও অস্ট্রেলিয়ার জোরে বোলার রডনি হগ। কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসেও যদি অক্ষর পাঁচ উইকেট পান, তা হলে যুগ্ম ভাবে প্রথম হবেন তিনি।

ভারতীয়দের মধ্যে এর আগে এই রেকর্ড যুগ্ম ভাবে ছিল লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ ও নরেন্দ্র হিরওয়ানির দখলে। দু’জনেই নিজেদের প্রথম চার টেস্টে তিন বার করে পাঁচ উইকেট নিয়েছিলেন। সেই রেকর্ড ভেঙে দিলেন সবে একটি সিরিজ খেলা অক্ষর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Axar Patel Test Series India vs New Zealand 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE