Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs New Zealand 2021

India Vs New Zealand 2021: অক্ষর, অশ্বিনের স্পিনের ভেল্কিতে ঘুরে দাঁড়িয়েও শুভমনকে হারিয়ে চাপে ভারত

ভারতকে ম্যাচে ফেরালেন সেই স্পিন ত্রয়ী। অক্ষর পটেল, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা মিলে ৯ উইকেট নিলেন। কানপুরে ৬৩ রানে এগিয়ে রহাণেরা।

ম্যাচে এগিয়ে রহাণেরা

ম্যাচে এগিয়ে রহাণেরা ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ১৬:৪৪
Share: Save:

ভারতকে ম্যাচে ফেরালেন সেই স্পিন ত্রয়ী। অক্ষর পটেল, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা মিলে ৯ উইকেট নিলেন। তার ফলে কানপুরে তৃতীয় দিন ২৯৬ রানে শেষ হয়ে গেল নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। প্রথম ইনিংসে ৪৯ রানে এগিয়ে থাকল ভারত। তৃতীয় দিনের শেষে ভারতের রান ১ উইকেটে ১৪। সব মিলিয়ে কানপুরে ৬৩ রানে এগিয়ে রহাণেরা।

দ্বিতীয় দিনের অপরাজিত ওপেনিং জুটি টম লাথাম ও উইল ইয়ং একই রকম ছন্দে খেলা শুরু করেন। ভারতের কোনও বোলারই তাঁদের সমস্যায় ফেলতে পারছিলেন না। দু’জনেই নিজেদের শতরানের দিকে এগচ্ছিলেন। ব্যক্তিগত ৮৯ রানের মাথায় ইয়ংকে আউট করে নিউজিল্যান্ডকে প্রথম ধাক্কা দেন অশ্বিন। মধ্যাহ্নভোজের বিরতির আগে উমেশ যাদবের বলে আউট হন অধিনায়ক কেন উইসিয়ামসন।

মধ্যাহ্নভোজের পরে কামাল দেখালেন অক্ষর। পর পর রস টেলর, হেনরি নিকোলসকে আউট করেন তিনি। ৯৫ রানের মাথায় লাথাম আউট হতেই ধসে পড়ে কিউয়ি ব্যাটিং। পরের দিকে কাইল জেমিসন ২৩ রান করলেও বাকিরা রান পাননি। ফলে ১৪২.৩ ওভারে ২৯৬ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। অক্ষর ৫, অশ্বিন ৩ এবং জাডেজা ও উমেশ ১টি করে উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও শুরুটা ভাল হয়নি ভারতের। দ্বিতীয় ওভারে মাত্র ১ রানের মাথায় কাইল জেমিসনের বলে বোল্ড হন প্রথম ইনিংসে অর্ধশতরান করা শুভমন গিল। দিনের বাকি সময়ে আর উইকেট পড়েনি। শেষ পর্যন্ত ৫ ওভারে ১৪ রানে শেষ হয় তৃতীয় দিনের খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE