Advertisement
০২ মে ২০২৪
ICC Rankings

আফগানদের বিরুদ্ধে তৃতীয় ম্যাচের আগে খুশির আমেজ রোহিতদের শিবিরে, কী সুখবর পেলেন তাঁরা?

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের মাঝে সুখবর এল ভারতীয় শিবিরে। বুধবার ২০ ওভারের ক্রিকেটে নতুন ক্রমতালিকা প্রকাশ করেছে আইসিসি। একাধিক ক্রিকেটারের উন্নতি হয়েছে ক্রমতালিকায়।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৭:৫৬
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে সুখবর রোহিত শর্মাদের শিবিরে। প্রথম দু’টি টি-টোয়েন্টি ম্যাচে ভাল পারফরম্যান্সের সুবাদে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসির) ক্রমতালিকায় উন্নতি করলেন ভারতের একাধিক ক্রিকেটার। বোলারদের ক্রমতালিকায় ক্রিকেটজীবনের সেরা জায়গায় উঠে এসেছেন অক্ষর পটেল এবং যশস্বী জয়সওয়াল।

২০ ওভারের ক্রিকেটে বোলারদের ক্রমতালিকায় ১২ ধাপ এগিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছেন অক্ষর। প্রথম দু’টি ম্যাচে ৪ উইকেট নিয়ে ক্রমতালিকায় উন্নতি করেছেন তিনি। অলরাউন্ডারদের ক্রমতালিকাতেও দু’ধাপ এগিয়ে ১৬ নম্বরে রয়েছেন অক্ষর। ব্যাটারদের ক্রমতালিকায় সেরা জায়গায় উঠে এসেছেন তরুণ ওপেনার যশস্বীও। সাত ধাপ এগিয়ে তিনি রয়েছেন ষষ্ঠ স্থানে। তবে ব্যাটারদের তালিকায় এক লাফে ২০৭ ধাপ এগিয়েছেন আর এক বাঁহাতি ব্যাটার শিবম দুবে। ফর্মে থাকা শিবম ক্রমতালিকায় ২৬৫তম স্থান থেকে উঠে এসেছেন ৫৮তম স্থানে।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে ক্রমতালিকায় উল্লেখযোগ্য উন্নতি হয়েছে নিউ জ়িল্যান্ডের ফিন অ্যালেন। পাকিস্তানের বিরুদ্ধে ভাল পারফরম্যান্সের সুবাদে তিনি ব্যাটারদের ক্রমতালিকায় ১১ ধাপ এগিয়ে ১৬ নম্বরে উঠে এসেছেন। এই তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছেন সূর্যকুমার যাদব। নবম স্থানে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। বোলারদের তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন রবি বিষ্ণোই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE